কদর বেড়েছে টিসিবি পণ্যের

16/05/2018 1:05 am0 commentsViews: 24

স্টাফ রিপোর্টার: আজ চাঁদ দেখা গেলে কাল থেকে পবিত্র রমজান মাস শুর্ব। রমজানে কয়েকটি পণ্যের দর নিয়ন্ত্রনে রাজশাহীসহ সারা দেশে চিনি, মশুর ডাল, সয়াবিন তেল, ছোলা ও খেজুর বিক্রি করছে রাষ্ট্রীয় বিপণন সংস্থা টিসিবি। পণ্যের মান ভালো হওয়ায় ও দাম বাজারের চেয়ে কম থাকায় নগরীতে লাইনে দাড়িয়ে ট্রাক থেকে টিসিবি পণ্য কিনতে দেখা গেছে।
গতকাল মঙ্গলবার নগরীর রেলগেট ও সাহেব বাজারে দেখা গেছে, মানুষজন লাইনে দাড়িয়ে ট্রাক থেকে টিসিবি পণ্য কিনছেন। এসময় ক্রেতারা বলেন, পণ্যের মান ভালো ও দাম বাজারের চেয়ে কম হওয়ায় তারা টিসিবি পণ্য কিনছেন।
সংশিৱষ্ট সুত্র জানায়, সয়াবিন তেল ৮৫ টাকা লিটার, চিনি (দেশি) ৫৫ টাকা, ছোলা ৭০ টাকা, মশুর ডাল (মাঝারি সাইজ) ৫৫ টাকা ও খেজুর ১২০ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে। শুক্র ও শনিবার ছাড়া সপ্তাহের ৫ দিন নির্ধারিত স্থানে এসব পণ্য বিক্রি করা হচ্ছে। রাজশাহীসহ বিভিন্ন জেলার ১৮৪টি স্থানে ভ্রাম্যমাণ বিপণন কেন্দ্রে এসব পণ্য বিক্রি হচ্ছে। এরমধ্যে ঢাকায় ৩২টি স্থানে, চট্টগ্রামে ১০টি স্থানে, রাজশাহীসহ অন্যান্য বিভাগীয় শহরে ৫টি করে এবং বাকি জেলা সদরগুলোতে ২টি করে স্থানে ট্রাকে করে পণ্য বিক্রি করা হচ্ছে। এ ছাড়া সারাদেশে টিসিবির নিজস্ব ১০টি খুচরা বিক্রয় কেন্দ্র ও ২ হাজার ৭৮৪ জন পরিবেশকের কাছ থেকেও ভোক্তারা পণ্য কিনতে পারছেন। একজন ভোক্তা প্রতিদিন সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৪ কেজি মশুর ডাল, ৫ লিটার সয়াবিন তেল, ৫ কেজি ছোলা ও এক কেজি খেজুর কিনতে পারছেন।
টিসিবি রাজশাহী বিভাগীয় অফিস প্রধান প্রতাপ কুমার জানান, রাজশাহী মহানগরীর ৫টি স্থানে ট্রাকে করে টিসিবি পণ্য বিক্রি করা হচ্ছে। স্থানগুলো হচ্ছে সাহেববাজার জিরো পয়েন্ট, রানীবাজার মোড়, রেলগেট, লৰিপুর মোড় ও নওদাপাড়া বাজার। প্রতিদিন প্রতি ট্রাকে বিক্রির জন্য চারশো কেজি করে চিনি, মশুর ডাল ও ছোলা, ৩শ’ লিটার সয়াবিন তেল এবং ৩০ থেকে ৫০ কেজি খেজুর বরাদ্দ থাকছে। এছাড়াও নগরীতে ৭৮ জন এবং বিভাগের ৮ জেলার ও বিভিন্ন উপজেলার ৩৭৭ জন টিসিবি ডিলার এসব পণ্য বিক্রি করবে। এই ডিলাররাও মাল উঠানো শুর্ব করেছে।

Leave a Reply