রাতের আকাশে বর্ণিল আলোর ঝলকানি

16/05/2018 1:09 am0 commentsViews: 71

স্টাফ রিপোর্টার: ঘড়ির কাঁটায় ঠিক রাত ৮টা। হঠাৎ করেই বর্ণিল আলোয় আলোকিত হয়ে উঠলো রাজশাহীর আকাশ। এ আলো আতশবাজির। নগরীর প্রাণকেন্দ্র রাজশাহী কলেজ মাঠ থেকে আতশবাজি পোড়ানোয় তা নজর কাড়লো হাজার হাজার মানুষের।
আতশবাজি ফোটানোর মাধ্যমে তুলে ধরা হয় দেশের গৌরবোজ্জ্বল প্রতিকৃতি। এই আয়োজন বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎৰেপণ উপলৰে। সরকারি নির্দেশনা মোতাবেক সারাদেশের মতো গতকাল মঙ্গলবার রাতে রাজশাহীতেও এই বর্ণিল আতশবাজির আয়োজন করে জেলা প্রশাসন।
মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়র্বজ্জামান লিটন, সংসদ সদস্য আখতার জাহান বিভাগীয় কমিশনার নূর-উর রহমান, জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের, সমাজসেবী শাহীন আকতার রেণী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদসহ বিভিন্ন স্তরের মানুষ রাজশাহী কলেজ মাঠে গিয়ে এই আতশবাজি উপভোগ করেন।
অন্ধকার আকাশে প্রায় ১৬ মিনিট ধরে চলা আতশবাজির লাল, হলুদ, গোলাপী আলোর ঝলকানিতে মুগ্ধ হন সবাই। আতশবাজির শব্দ তৈরি করে এক অন্য আবেশ। আতশবাজি শেষে আওয়ামী লীগ নেতা এএইচএম খায়র্বজ্জামান লিটনের নেতৃত্বে নগরীতে একটি আনন্দ মিছিল বের করা হয়। নগরীর বিভিন্ন গুর্বত্বপূর্ণ সড়ক প্রদৰিণ করে মিছিলটি।

Leave a Reply