বৃত্তি প্রাপ্ত শিৰার্থীদের সনদপত্র ও অর্থ প্রদান / কিন্ডারগার্টেন শিশুদের সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে : বাদশা

11/05/2018 11:28 pm1 commentViews: 11

স্টাফ রিপোর্টার: কিন্ডারগার্টেন স্কুলগুলোর শিৰার্থীদের সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে বললেন, সদর আসনের সংসদ সদস্য জননেতা ফজলে হোসেন বাদশা।
গতকাল শুক্রবার রাজশাহী কিন্ডারগার্টেন এন্ড স্কুল এসোসিয়েশনের আয়োজনে রেলওয়ে ইনস্টিটিউট মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্য তিনি এ সকল কথা বলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে একটি উন্নয়নশীল দেশ হিসেবে গড়ে তুলেছেন। আগামী ৩০ সালের মধ্যে এটি একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে। আজকের শিশুরা আগামী দিনে রাষ্ট্র পরিচালনা করবে। এ কারণে আমাদের শিৰা ব্যবস’াকে আমরা যে লৰ্যে নিয়ে যেতে চাই, সে লৰ্যে পৌঁছাতে কিন্ডারগার্টেন স্কুলগুলোকে জাতীয় শিৰা নীতিমালা অনুসরণ করে শিৰার্থীদের পাঠদান করাতে হবে। এছাড়াও প্রতিষ্ঠানগুলো শুধু ৫ম শ্রেণি পর্যনৱ রাখলে চলবে না, পাঠদানের অনুমতি নিয়ে এসএসসি পর্যনৱ পূর্ণাঙ্গ স্কুলে পরিণত করার প্রয়াস করতে হবে এবং অনুমতি প্রদানে তিনি শিৰা মন্ত্রণালয়ে কথা বলবেন বলেও জানান। এমপি বাদশা আরো বলেন, কিন্ডারগার্টেন স্কুলের শিৰকদের ট্রেনিং-এর জন্য সরকারি ভাবে ভর্তুকির বিষয়ে শিৰামন্ত্রীর সঙ্গে তিনি কথা বলবেন বলেও প্রতিশ্রতি দেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী কিন্ডারগার্টেন স্কুল এসোসিয়েশনের সভাপতি খালেকুজ্জামান খালেদ। বিশিষে অতিথি ছিলেন ওয়ার্ড কাউন্সিলর কামরম্নজ্জামান কামরম্ন, সমাজসেবক মনজুর মোর্শেদ চুন্না, এসোসিয়েশনের উপদেষ্টা আমজাদ হোসেন ও ব্যবসায়ী আলমগীর হোসেনসহ শিৰক, শিৰার্থী ও অভিভাবকবৃন্দ উপসি’ত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফারম্নক হোসেন।
পরে এসোসিয়েশনভুক্ত বৃত্তি পরীৰায় উত্তীর্ণ শিশু শিৰার্থীদের মাঝে সনদপত্র বিতরণ ও নগদ অর্থ প্রদান করা হয়। এসোসিয়েশনের মাধ্যমে ৩৭টি প্রতিষ্ঠানের মোট ৫৪৩ জন শিৰার্থী বৃত্তি পরীৰায় অংশগ্রহণ করে এবং ২৪২ জন বৃত্তি পায়।

Leave a Reply