উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার সাময়িক বরখাস্ত

18/04/2018 1:05 am0 commentsViews: 26

বাগমারা প্রতিনিধি: মঙ্গলবার বাগমারা উপজেলা পরিষদ মিলনায়তনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণশুনানি অনুষ্ঠিত হয়।
গণশুনানিতে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম। শুনানিতে মডারেটরের দায়িত্ব পালন করেন রাজশাহীর জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের। উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত গণশুনানিতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ আব্দুস সামাদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশনের পরিচালক আব্দুল আজিজ ভুঁইয়া, রাজশাহী পুলিশ সুপার (সেবা) শহিদুলৱাহ (পিপিএম), উপজেলা চেয়ারম্যান অ্যাড. জাকিরুল ইসলাম সান্টু প্রমুখ।
ঘুষ দাবি করার অভিযোগে উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মুক্তারুজ্জমানকে গণশুনানি আদালতের বিচারক সাময়িকভাবে বরখাস্ত করেন। এছাড়াও গণশুনানিতে বাগমারায় পলিৱ বিদ্যুৎ সমিতির বিভিন্ন অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে বিভিন্ন ব্যক্তি অভিযোগ উত্থাপন করেন। গণশুনানি আদালত অভিযোগগুলো আমলে নিয়ে ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) রেজাউল করিমকে কৈফিয়ত তলব করেন এবং আগামি এক মাসের মধ্যে অভিযোগগুলো নিষ্পত্তি করার নির্দেশ প্রদান করেন। অন্যথায় তার বিরুদ্ধে কর্তব্য অবহেলার দায়ে আইনগত ব্যবস’া গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
গণশুনানিতে ভুক্তভোগীরা বাগমারা উপজেলার স্বাস’্য কমপেৱক্‌্েরর বিভিন্ন অনিয়ম তুলে ধরেন। তারা বলেন, বাগমারা স্বাস’্য কমপেৱক্‌্েরর কর্তরত চিকিৎসকরা নিয়মিত কর্মস’লে না থাকায় রোগিরা দুর্ভোগের শিকার হন। এছাড়া এই মেডিকেলে কোন ওষুধও পাওয়া যায় না। এখানকার সেবিকারা রোগীদের সাথে প্রায় সময়ই দুর্ব্যবহার করে থাকেন। পরে এসব অভিযোগের ভিত্তিতে উপজেলা স্বাস’্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ারুল কবিরকে গণশুনানি আদালতে হাজির করে অভিযোগের বিষয়ে কৈফিয়ত তলব করা হয়। তিনি ভবিষ্যতে এ ধরনের অনিয়ম প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস’া গ্রহণ করবেন বলে অঙগীকার করেন। এছাড়াও গণশুনানিতে উপজেলা সমাজ সেবা, সাব-রেজিষ্টার, বাগমারা থানা, হিসাব রৰণ ও মাধ্যমিক শিৰা অফিসের বিরুদ্ধে আনীত বিভিন্ন অভিযোগের শুনানি অনুষ্ঠিত হয়। পরে গণশুনানি আদালত তাৎৰণিকভাবে ওই সকল অফিসের কর্মকর্তাদের আনীত অভিযোগগুলোর দ্র্বত নিষ্পত্তির জন্য নির্দেশ প্রদান করেন।
গণশুনানি অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপসি’ত ছিলেন ভবানীগঞ্জ পৌরমেয়র আব্দুল মালেক, তাহেরপুর পৌরমেয়র আবুল কালাম আজাদ, ভবানীগঞ্জ বণিক সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম হেলাল, ইউপি চেয়ারম্যান অধ্যৰ আজহারুল হক, মোকলেছুর রহমান দুলাল, বিজন কুমার ও আসলাম আলী আসকান । এছাড়াও অনুষ্ঠানে এলাকার ব্যবসায়ী, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, বিভিন্ন শিৰা প্রতিষ্ঠানের শিৰক-শিৰার্থী সহ বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তিবর্গ উপসি’ত ছিলেন।

Leave a Reply