ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৫

16/04/2018 1:05 am0 commentsViews: 9

সোনালী ডেস্ক: গাজীপুরের টঙ্গীতে ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩৫ জন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। গতকাল রোববার বেলা ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, জামালপুর কমিউটার ট্রেনটি স্টেশনের ২ নম্বর লাইন দিয়ে যাচ্ছিল। স্টেশনে পৌঁছার পর সেটি লাইন বদলানোর সময় ভুল স্যিগনালের কারণে এই দুর্ঘটনা ঘটে।
টঙ্গি রেল স্টেশনের মাস্টার হালিমুজ্জামান দুর্ঘটনায় হতাহতের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কি করণে দুর্ঘটনা ঘটেছে, সেটি তদন্তের পর বলা যাবে। দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন রেলমন্ত্রী মুজিবুল হক।
দুর্ঘটনার পর লাইন বন্ধ হয়ে যাওয়ায় ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ এবং বঙ্গবন্ধু সেতু হয়ে উত্তর ও দক্ষিণ বঙ্গের সঙ্গে ট্রেন চলাচল বন্ধ ছিল। পরে বিকালে ট্রেনটি উদ্ধার করা হলে সাড়ে পাঁচটার দিকে রেল চলাচল শুর্ব হয়।
এদিকে দুর্ঘটনার কারণ জানতে পূর্বাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলী মো. আরিফুজ্জামানকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

Leave a Reply