ওষুধ ব্যাবসায়ী সমিতির ধর্মঘট প্রত্যাহার

16/04/2018 1:06 am0 commentsViews: 24

স্টাফ রিপোর্টার: ভ্রাম্যমাণ আদালত কর্তৃক নগরীর লক্ষ্মীপুর সিদ্দিকা ফার্মেসীকে জরিমানা করায়, ৫ ঘণ্টা সকল ফার্মেসী (ওষুধের দোকান) বন্ধ রাখেন কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির জেলা শাখা।
গতকাল রোববার বিকাল ৪টার থেকে রাত ৯টা পর্যন্ত তারা এ ধর্মঘট পালন করেন। এদিকে সরকারি ওষুধ বিক্রয় ও নিবন্ধনের মেয়াদ উর্ত্তীণের অভিযোগে বিকালে সিদ্দিকা ফার্মেসীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। ওই রাতেই কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির নেতাদের সঙ্গে বৈঠকে বসেন জেলা প্রশাসক এসএম আবদুল কাদের। বৈঠক শেষে রাত ৯টার দিকে ধর্মঘট প্রত্যাহার করেন ফার্মেসী মালিকগণ।
বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সাল কবীর চৌধুরী বলেন, জেলা প্রশাসকের সঙ্গে এ নিয়ে ‘ফলপ্রসু’ আলোচনা হয়েছে। তাই ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। তিনি আরো বলেন, লাইসেন্সের মেয়াদ শেষ হওয়ার কারণে সিদ্দিকা ফার্মেসীকে জরিমানা করা হয়েছিল। কিন্তু নিয়ম হচ্ছে লাইসেন্স হালনাগাদ করার সময় এই জরিমানা করা। এছাড়া সিজার লিস্ট ছাড়া কিছু ওষুধ জব্দ করা হয়েছিল।
এদিকে খোঁজ নিয়ে জানা যায়, নগরীর সকল ওষুধের দোকান এক সঙ্গে বন্ধ থাকায় বিপাকে পড়েন রোগী ও অভিভাবকরা। মুমূর্ষু রোগীদের জর্বরি ওষুধের জন্য অনেক অভিভাবককে বিভিন্ন ওষুধ ব্যবসায়ীদের অনুরোধ করতেও দেখা যায়। কিন্তু কোন ফল হয়নি।
নাম না প্রকাশ করার শর্তে কয়েকজন অভিভাবক ৰোভ প্রকাশ করে বলেন, বর্তমানে কিছু কিছু পেশাজীবী ও ব্যবসায়ী সংগঠনগুলো মানুষের জীবন-মৃত্যুর কথা চিন্তা না করেই মানুষকে জিম্মি করে তারা তাদের দাবি আদায় শুর্ব করেছে।

Leave a Reply