ডাইনিংয়ের খাবারে তেলাপোকা, শিৰার্থীদের ভাঙচুর

16/04/2018 1:06 am0 commentsViews: 14

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নবাব আব্দুল লতিফ হলের খাবারে তেলাপোকা পাওয়ায় হলের ডাইনিং ভাঙচুর করে বিৰোভ করেছে শিৰার্থীরা। গতকাল রোববার দুপুরের খাবারে তেলাপোকা পাওয়ার ঘটনায় হল প্রাধ্যৰের কার্যালয় ও হল গেটে তালা ঝুলিয়ে দেয় শিৰার্থীরা। এসময় শিৰার্র্থীরা হলের মানোন্নয়নে তেরোটি দাবি জানান।
তাদের দাবিসমূহ হলো- হলের খাবারের মান বৃদ্ধি করা, হলের অভ্যন্তর পরিচ্ছন্ন ও পর্যাপ্ত পরিমাণে ডাস্টবিন রাখা, গোসলখানা ও টয়লেট আধুনিকায়ন, গেমস্‌ র্বমে পর্যাপ্ত খেলাধূলার সরঞ্জামাদির ব্যবস্থা করা, রিডিং র্বমের ব্যবস্থা করা, পত্রিকা ও টিভি র্বম সংস্কার করা, ইন্টারনেট সমস্যা সমাধান, হল কর্মকর্তা-কর্মচারীদের শোভনীয় আচরণ করা, মসজিদের মাইক ও ওজুখানা সংস্কার, হলের সৌন্দর্য বৃদ্ধিকরণ, বিশুদ্ধ পানির ব্যবস্থা, পর্যাপ্ত আলোর ব্যবস্থা।
ওই হলে এক আবাসিক শিৰার্থী বলেন, নিয়মিতভাবেই এ হলের ডাইনিংয়ে বস্তাপঁচা খাবার পরিবেশন করা হয়। হলের টয়লেটগুলো অপরিচ্ছন্ন থাকে, রিডিং র্বমও নেই। অন্যান্য হলের তুলনায় এ হলে সুযোগ-সুবিধাও অনেক কম।
জানতে চাইলে হল প্রাধ্যৰ বিপুল কুমার বিশ্বাস বলেন, ভাঙচুরে সাধিত ৰয়ৰতির পরিমাণ এখনও নির্ণয় করা হয়নি। শিৰার্থীদের দাবিগুলো হল কর্তৃপৰ পূরণের চেষ্টা করবে। তবে যে কাজগুলো করতে বড় বাজেটের প্রয়োজন, সেগুলোর ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

Leave a Reply