রোগীদের ভোগান্তি চরমে

12/03/2018 2:07 am0 commentsViews: 47

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আবারো ধর্মঘটে ইন্টার্ন চিকিৎসকরা। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিৰকের করা মামলা প্রত্যাহারের দাবিতে গত শনিবার সকাল থেকে উক্ত ধর্মঘট শুর্ব হয়েছে। এতে করে ব্যাপক ভোগান্তির মধ্যে পড়েছেন ভর্তিকৃত রোগীরা।
এরআগে গত ১৪ ফেব্র্বয়ারি রামেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকের সাথে রাবি শিৰকের বাকবিত-ার জের ধরে এবং শিৰককে মারপিটের ঘটনায় উভয় পৰের মধ্যে মামলা-পাল্টা মামলার ঘটনা ঘটে। উক্ত ঘটনায় গত ২৩ ফেব্র্বয়ারি রামেক হাসপাতালে চিকিৎসাসেবা বন্ধ করে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দেয় ইন্টার্ন চিকিৎসক পরিষদ। এরপর হাসপাতাল কর্তৃপৰ ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দের আশ্বাসে সেই ধর্মঘট প্রত্যাহার করেন তারা। তবে কোন কিছু না হওয়ায় ২৭ ফেব্র্বয়ারি দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত জর্বরি বিভাগে ব্যারিকেড দিয়ে তারা রোগী ভর্তি বন্ধ করে বিৰোভ করেন। এতে করে ব্যাপক ভোগান্তির মধ্যে পড়েন রোগীরা।
পরে সন্ধ্যায় নগরীর সার্কিট হাউসে হাসপাতাল কর্তৃপৰ ও মহানগর আওয়ামী লীগের ঊর্ধ্বতন নেতৃবৃন্দসহ অন্যান্যদের উপস্থিতিতে আপস-মিমাংসা হয়।
এ ব্যাপারে ইন্টার্ন চিকিৎসক নেতা মির্জা কামাল বলেন, সন্ধ্যায় সার্কিট হাউসে হাসপাতাল কর্তৃপৰ, মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং রাবি কর্তৃপৰ ও রাজশাহী বার সমিতি নেতৃবৃন্দের উপস্থিতিতে আপস-মিমাংসা হয়েছে। তাদের বির্বদ্ধে মামলা প্রত্যাহার করা হবে বলে নিশ্চয়তা দেওয়া হয়। এরপর আবারো ৭ মার্চ ৪ জন ইন্টার্ন চিকিৎসকসহ ১০ জনের বির্বদ্ধে আইসিটি আইনে মামলা করেন সুপ্রিম কোর্টের জনৈক আইনজীবী।
এ ঘটনার প্রতিবাদে এবং মামলা প্রত্যাহারের দাবিতে গত শনিবার সকাল থেকে আবারো ধর্মঘট শুর্ব করেন ইন্টার্ন চিকিৎসক পরিষদ। এতে করে চরমে পৌঁছেছে রোগীদের ভোগান্তি।

Leave a Reply