বাংলাদেশ-শ্রীলংকা ১ম টি-২০ ম্যাচ আজ

15/02/2018 1:04 am0 commentsViews: 44

স্পোর্টস ডেস্ক: ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে দুর্দানৱ শুরম্নর পরও ফাইনালে শ্রীলংকার কাছে হেরে রানার-আপ হয়ে টুর্নামেন্ট শেষ করতে বাধ্য হয় বাংলাদেশ। এরপর শ্রীলংকার বিপৰে টেস্টে ড্র’তে শুরম্ন করে ১-০ ব্যবধানে সিরিজ হারের স্বাদ নেয় টাইগাররা।
তাই ত্রিদেশিয় ও টেস্ট সিরিজের ব্যর্থতাকে সাথে নিয়ে আজ থেকে শ্রীলংকার বিপৰে দুই ম্যাচের টুয়েন্টি টুয়েন্টি সিরিজ শুরম্ন করছে বাংলা-দেশ। তবে টি-২০তে সাফল্য নিয়ে সিরিজ শেষ করার মিশনে এখন বাংলাদেশ। সংৰিপ্ত ভার্সনে ভালো করার জন্য দল মুখিয়ে আছে বলে জানালেন ভারপ্রাপ্ত অধিনায়ক মাহ-মুদুলস্নাহ রিয়াদ। ত্রিদেশিয় ওয়ানডে ও টেস্ট সিরিজের মতো টি-২০তেও সাফল্য চায় শ্রীলংকা। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিকেল পাঁচটায় শুরম্ন হবে সিরিজের প্রথম টি-২০।
ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙ্গুলে চোটের কারণে টেস্ট সিরিজের শুরম্ন থেকেই ছিটকে পড়েন দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পাওয়া সাকিব আল হাসান। তার অনুপসি’তিতে টেস্টে অধি-নায়কত্ব পান মাহমুদুলস্নাহ। চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচে ড্রয়ের স্বাদ নেয় বাংলাদেশ। তবে ঢাকায় সিরিজের দ্বিতীয় ম্যাচে লজ্জার হারের ঢেকুঁর তুলে স্বাগতিকরা। তাই ১-০ ব্যবধানে টেস্ট সিরিজ হারে বাংলাদেশ।
শ্রীলংকার বিপৰে দুই ম্যাচ সিরিজের জন্য ঘোষিত প্রথম টুয়েন্টি টুয়েন্টির দলে ছিলেন সাকিব। কিন’ আঙ্গুলের ইনজুরিতে থেকে পুরোপুরি সুস’ হতে না পারায় প্রথম ম্যাচে খেলবেন না বিশ্বসেরা এ অলরাউন্ডার। তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলাম অপু।
প্রথম ম্যাচের পর সিলেটে আগামী ১৮ ফেব্রম্নয়ারি অনুষ্ঠিত হবে সিরিজে দ্বিতীয় ও শেষ টি-২০।

Leave a Reply