নওগাঁয় প্রশ্নপত্র ফাঁস চক্রের ৭ সদস্য গ্রেপ্তার

12/02/2018 2:05 am0 commentsViews: 46

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রশ্নপত্র ফাঁস চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে এনএসআই ও জেলা গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা।
রোববার ভোর থেকে বেলা ১১টা পর্যন্ত জেলার পত্নীতলা থেকে ৫ জন, ধামইরহাট থেকে ১ জন এবং জয়পুরহাট জেলার আক্কেলপুর থেকে আরও ১ জনকে আটক করা হয়। এদের মধ্যে ২ জন কোচিং সেন্টারের শিৰক রয়েছেন। আটককৃতরা হলেন, পত্নীতলার নজিপুর পৌরসভায় অবস্থিত আশির্বাদ কোচিং সেন্টারের শিৰক আনোয়ার হোসেন, রেসিডেন্সিয়াল কোচিং সেন্টারের শিৰক আল মামুন, শিৰার্থী জাহিদ হাসান, মর্তুজা আহমেদ, প্রভাত কুমার মহন্ত, জহিরুল ইসলাম ও ইসরাফিল আলম।
জেলা গয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আব্দুর রফিক জানান, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে জেলার পত্নীতলা উপজেলার নজিপুর থেকে ‘তথ্য প্রযুক্তি’ ব্যবহারের মাধ্যমে নজিপুর থেকে প্রশ্নপত্র ফাঁস চক্রের ৫ সদস্যকে আটক করা হয়। আটককৃতদের দেয়া তথ্যমতে, পরে ধামইরহাট থেকে ১ জন এবং জয়পুরহাট জেলার আক্কেলপুরে অভিযান চালিয়ে ওই চক্রের আরও এক সদস্যকে আটক করা হয়। তাদের মোবাইল সেট পরীৰা করে রোববার অনুষ্ঠিত আইসিটি পরীৰার প্রশ্নপত্র পাওয়া যায়। রোববার দুপুরে আয়োজিত এক প্রেস ব্রিফিং-এ ওসি ডিবি আরও জানান, এসব প্রশ্নপত্র ২ শ টাকা থেকে ৩ হাজার টাকার বিনিময়ে শিৰার্থীদের হাতে তুলে দিত তারা। শুধু তাই নয়, পূর্বে অনুষ্ঠিত হয়ে যাওয়া ইংরেজি, গণিত ও ধর্ম পরীৰার প্রশ্নপত্রও তাদের সংগ্রহে যেমন ছিল তেমনই আগামীতে অনুষ্ঠিত হবে এমন পরীৰার প্রশ্নপত্রও তাদের মোবাইলে সংরৰণ করা ছিল।

Leave a Reply