সতর্ক অবস’ানে আইন-শৃঙ্খলা বাহিনী

08/02/2018 2:06 am0 commentsViews: 34

স্টাফ রিপোর্টার : নিরাপত্তার চাদরে ঢাকা রাজশাহী। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতির মামলার রায়কে কেন্দ্র করে রাজশাহীতে পুলিশের সাথে বিজিবি ও র‌্যাব সদস্যরা টহল শুর্ব করেছে। এর অংশ হিসেবে গতকাল বিকেলে নগরীতে পুলিশ ও বিজিবি এক যৌথ মহড়া দিয়েছে।
বিজিবি সূত্রে জানা যায়, গতকাল রাজশাহীতে ৪ পৱাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তারা বিভিন্ন পয়েন্টে অবস’ান ও পুলিশের সাথে তলৱাশি কার্যক্রমে তদারকি করবে। এছাড়াও জনগণের জান-মালের নিরাপত্তা রৰার স্বার্থে পুলিশের সাথে স্ট্রাইকিং ফোর্স হিসেবেও কাজ করবে।
এ ব্যাপারে রাজশাহী র‌্যাব-৫ এর (সিও) লেঃ কর্ণেল মাহবুবুল আলম বলেন, জনগণের নিরাপত্তার জন্য এবং সরকারি মালামাল রৰায় র‌্যাব সর্বাত্মক ব্যবস’া নিয়েছে। গত ৪দিন থেকেই র‌্যাব কাজ শুর্ব করেছে। এছাড়াও বিভিন্ন মোড়ে মোড়ে তলৱাশি অভিযান অব্যাহত রেখেছে র‌্যাব।
এদিকে নাম প্রকাশ না করার শর্তে মহানগরীর কয়েকজন বলেন, বর্তমান রাজনৈতিক অসি’রতা নিয়ে পুরো শহরজুড়ে থমথমে পরিবেশ বিরাজ করছে। এছাড়াও চলমান এসএসসি পরীৰা নিয়ে সব চেয়ে বেশি উদ্বিগ্ন শিৰার্থী ও অভিভাবকরা।
অপরদিকে আরএমপি’র সিনিয়র সহকারী কমিশনার বলেন, খালেদা জিয়ার রায় ঘোষণাকে কেন্দ্র করে সর্বোচ্চ সতর্ক অবস’ানে রয়েছে পুলিশ। ৭ ফেব্র্বয়ারি রাত ১২ টা থেকে ৯ ফেব্র্বয়ারি রাত ১২ পর্যন্ত নগরীতে লাঠি, ছুরি, দাহ্য পদার্থ এবং কোন রকম বিস্ফোরক দ্রব্যে বহন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তিনি আরো বলেন, গতকাল রাজশাহীতে বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবি ও পুলিশ নগরীতে এক যৌথ মহড়াও দিয়েছে এবং তারা এক সঙ্গে কাজ করছে।
রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অভিযানে ৪ জন শিবির ও ছাত্রদলকর্মীসহ মোট ৪০ জনকে আটক করা হয়েছে। মহানগরীর চার থানা ও ডিবি পুলিশ বিভিন্নস’ানে অভিযান চালিয়ে বোয়ালিয়া মডেল থানা ১২ জন, রাজপাড়া থানা ১৫ জন, মতিহার থানা ৭ জন, শাহমখদুম থানা ৫ জন এবং ডিবি পুলিশ ১ জনকে আটক করে। এরমধ্যে ১৬ জন ওয়ারেন্টভুক্ত আসামি, ৭ জন মাদকদ্রব্যসহ, ৪ জন রাজনৈতিক ও অন্যান্য অপরাধে ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Leave a Reply