বেড়েছে সবজির দাম

13/01/2018 2:05 am0 commentsViews: 6

স্টাফ রিপোর্টার: টানা ১০ দিনের শৈত্যপ্রবাহে রাজশাহীতে সরবরাহ কমায় বেড়েছে সবজির দাম। এছাড়া অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম অপরিবর্তিত রয়েছে।
রাজশাহী মহানগরী ও এর উপকন্ঠের বাজারগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, টানা ১০ দিন যাবৎ রাজশাহী অঞ্চলের উপরদিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এর ফলে বাজারগুলোতে কমে গেছে সবজির সরবরাহ। এতে করে বেড়েছে সবজির দাম। গতকাল প্রতিকেজি দেশি পেঁয়াজ নতুন ৬০ থেকে ৬৫, ভারতিয় পেঁয়াজ ৬৫ টাকায় বিক্রি হয়েছে। এছাড়া গতকাল খুচরা বিক্রেতারা প্রতিকেজি আলু নতুন ২০ থেকে ২৫, বেগুন ৩৫ থেকে ৪০, ফুলকপি ৩০, পাতাকপি প্রতিপিস ১৫, পটল ২৫, শশা ৩০ থেকে ৪০, বিভিন্ন রকম শাক ১০ থেকে ১৫, পেঁপে ১৫, মিস্টি কুমড়া ২০, করোলা ৪০, প্রতিটি লাউ-কুমড়া ২০, প্রতিহালি কলা ১৫, লেবু ১২ থেকে ২০, আদা ৮০, রশুন ৯০, সজিনা ১শ’, ঢেড়স ৩০, সিম ২৫, কাঁচা মরিচ ১শ’ টাকায় বিক্রি করেছে।
গতকাল সাহেব বাজারের খুচরা চাল বিক্রেতারা প্রতিকেজি গুটিস্বর্ণা ৪০ থেকে ৪২, এলসি চাল ৪১/৪২, নতুন পারিজা/ স্বর্ণা ৪২/৪৩, আটাশ চাল ৫৪ থেকে ৫৭ , মিনিকেট ৬২ থেকে ৬৪ টাকায় বিক্রি করেছেন। গতকাল প্রতিকেজি আটা খোলা ২৬/২৭ এবং প্যাকেট আটা ৩০/৩১ টাকায় বিক্রি হয়েছে।
এদিকে সরবরাহ কমায় মাছের দামও কিছুটা বৃদ্ধি পেয়ে গতকাল প্রতিকেজি ছোটমাছ রকম ভেদে ১শ’ থেকে ৪শ’, র্বই-কাতলা ১৫০ থেকে ২৬০, সিলভার কার্প ৯০ থেকে ১৩০, পাংগাস ১শ’ থেকে ১৩০, ইলিশ রকমভেদে ৫শ’ থেকে ৯শ’ টাকায় বিক্রি হয়েছে। গতকাল প্রতিকেজি ব্রয়লার মুরগি ১২৫, সোনালী ১৭০ এবং দেশি ২৭০ থেকে ৩শ’ টাকায় বিক্রি হয়েছে। প্রতিকেজি গর্বর মাংস ৪শ’ থেকে ৪৪০, খাসির মাংস ৬শ’ থেকে ৭শ’ টাকায় বিক্রি হয়েছে। প্রতিহালি সাদাডিম ২২, লালডিম ২৪ টাকায় বিক্রি হয়েছে।
এদিকে গতকাল প্রতিকেজি চিনি ৫২, মসুর ডাল বড়দানা ৭০, ছোটদানা ১শ’, মুগডাল বড়দানা ৯০, ছোটদানা ১৬০, ছোলার ডাল ৯০, এংকর ডাল ৩৫ টাকায় বিক্রি হয়েছে। সয়াবিন তেল (খোলা) প্রতি লিটার ৮৪ টাকায় এবং বোতলজাত ১০০ থেকে ১০৫ টাকায় বিক্রি হয়েছে।

Leave a Reply