রাজশাহীতে তিনদিনের উন্নয়ন মেলা শুর্ব, দর্শনার্থীদের উপচেপড়া ভিড়

12/01/2018 2:06 am0 commentsViews: 40

স্টাফ রিপোর্টার: ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সারাদেশের মতো রাজশাহীতেও চলছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা। বর্তমান সরকারের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন এবং এসডিজি অর্জন সংক্রান্ত উন্নয়নের গতিশীল ধারা সম্পর্কে সবাইকে অবহিত করতে রাজশাহী কলেজিয়েট স্কুল প্রাঙ্গণে এ মেলার আয়োজন করা হয়েছে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে সামনে রেখে এই মেলার আয়োজন করেছে জেলা প্রশাসন।
গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এর আগে সকাল ৯টায় নগর ভবনের গ্রীন পৱাজা থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তারা শোভাযাত্রায় অংশ নেন। কলেজিয়েট স্কুল প্রাঙ্গণে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়। পরে সেখানে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান, জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত উপমহাপরিদর্শক মাসুদুর রহমান ভূঁইয়া, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হালিমা খাতুন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর দপ্তরের সহকারী পরিচালক আহসানুল কবির, বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মো. লিয়াকত আলীসহ ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা এবং বিভিন্ন শিৰা প্রতিষ্ঠানের শিৰকরা উপসি’ত ছিলেন।
মেলায় রাজশাহী সিটি করপোরেশন, রাজশাহী জেলা পরিষদ, বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড, গণপূর্ত অধিদপ্তর, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটিসহ বিভাগীয় এবং জেলা পর্যায়ের ৬৬টি সরকারি দপ্তর নিজ নিজ স্টলে বর্তমান সরকারের আমলে তাদের বাস্তবায়িত উন্নয়ন প্রকল্পগুলো তুলে ধরছে। শীত উপেৰা করে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দর্শনার্থীরা স্টলগুলো ঘুরে ঘুরে দেখছেন।
জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার বলেন, বর্তমান সরকারের আমলে রাজশাহী জেলা পরিষদ যেসব উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছে, তার সবগুলোই তুলে ধরা হয়েছে মেলায়। বিশেষ করে তিনি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর প্রকল্প বাস্তবায়নে যে অগ্রগতি হয়েছে সেসবও তুলে ধরা হয়েছে। স্টলে ছবির মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে জেলা পরিষদের উন্নয়ন কাজ।
এ মেলায় শিৰা প্রতিষ্ঠানের শিৰার্থীদের নিয়ে বর্তমান সরকারের সফলতা ও এসডিজি অর্জন সংক্রান্ত রিয়েলিটিশো অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া উন্নয়নের তথ্যচিত্র উপস’াপনা, সেমিনার, মুক্তিযুদ্ধ ও বর্তমান সরকারের সফলতাকে উপজীব্য করে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। আগামী রোববার সন্ধ্যায় মেলা শেষ হবে।

Leave a Reply