স্টাফ রিপোর্টার: রাজশাহী কারিগরি প্রশিৰণ কেন্দ্রের (টিটিসি) ৪৮ জন শিৰক-কর্মচারি প্রতিষ্ঠানটির অধ্যৰ প্রকৌশলী মাহবুবুর রশীদ তালুকদারের অপসারণ দাবি করেছেন। এ দাবিতে তারা গণস্বাৰর করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর কাছে লিখিতভাবে আবেদন জানিয়েছেন।
গত বুধবার আবেদনটি করা হয়। এতে টিটিসির উপাধ্যৰ আখতারা শাহীন, চিফ ইনস্ট্রাক্টর ফারহানা বীথি, সিনিয়র ইনস্ট্রাক্টর আতাউর রহমান, সাইদুর রহমান, ইনস্ট্রাক্টর নূর আলম, নাজিম উদ্দীন আহমেদ আল সিরাজী, প্রশিৰক আবুল কালাম আজাদসহ ৪৮ জন শিৰক-কর্মচারি স্বাৰর করেন।
আবেদনপত্রে বলা হয়, অধ্যৰ মাহবুবুর রশীদ তালুকদার প্রতিষ্ঠানটিতে দীর্ঘ সাত বছর ধরে কর্মরত আছেন। বর্তমানে তিনি বিভিন্ন আর্থিক অনিয়ম, স্বজনপ্রীতি ও আত্মসাতের সঙ্গে জড়িয়ে পড়েছেন। অসাদাচরণ করছেন শিৰক-কর্মচারিদের সঙ্গে। স্ব-অর্থায়ন কোর্সের শিৰার্থীদের কাছ থেকে তিনি অতিরিক্ত টাকা আদায় করে থাকেন।
টিটিসিতে এখন জাতীয় সংগীত ও অ্যাসেম্বলী হয় না। অধ্যৰের বিভিন্ন অনৈতিক কর্মকা-ের কারণে প্রতিষ্ঠানটি এখন ধ্বংসের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে। তার জন্য শিৰক-প্রশিৰকরা নিয়মতান্ত্রিকভাবে প্রশিৰণ প্রদানসহ ভাল কোনো কর্মকা- করতে পারছেন না। তাই অনতিবিলম্বে তারা অধ্যৰ মাহবুবুর রশীদ তালুকদারের অপসারণ দাবি করেন।
আবেদনের অনুলিপি মন্ত্রণালয়ের সচিব এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিৰণ ব্যুরোর মহাপরিচালকের কাছেও পাঠানো হয়েছে।