স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের মেয়েদের বিপৰে রীতিমতো গোল উৎসব করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দল। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৭-০ গোলে উড়িয়ে দিয়ে সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের মিশন শুর্ব করেছে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা। এমন হয়ে সেমিফাইনাল নিশ্চিত হয়েছে মৌসুমী-মার্জিয়াদের।
রোববার ভুটানের চাংলিমিথান স্টেডিয়ামে প্রথমার্ধেই পাকিস্তানের জালে ৮ গোল দেয় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে দেয় আরো ৯টি গোল। বাংলাদেশের হয়ে হ্যাটট্রিকসহ ৭ গোল করেছেন মোসাম্মদ সিরাত জাহান স্বপ্না। তিনি ম্যাচের ১০, ৩০, ৪৪, ৬২, ৭৩, ৭৬ ও ৯০ মিনিটে করেন সাতটি গোল। হ্যাটট্রিকসহ ৪ গোল করেছেন মার্জিয়া। তিনি ম্যাচের ৭, ১৩, ২২, ৭১ মিনিটে চারটি গোল করেন। জোড়া গোল করেছেন শিউলি আজিম। তিনি ৩২ ও ৬৯ মিনিটে গোল দুটি করেন। ১টি করে গোল করেছেন অধিনায়ক মিসরাত জাহান মৌসুমী (৩৭ মি.), আখি খাতুন (৫৮ মি.), কৃষ্ণা রাণী (৭৪ মি.) ও তহুরা খাতুন (৮৭ মি.)।
আগস্টে ভুটানে অনুষ্ঠি সাফ অনূধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের মেয়েদের ১৪-০ গোলে হারিয়েছিল বাংলাদেশের কিশোরীরা। এবার সেটাকে ছাড়িয়ে অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দল ১৭-০ গোলে হারাল পাকিস্তানকে।
সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্র্বপে। যেখানে মৌসুমী-মারিয়াদের প্রতিপৰ নেপাল ও পাকিস্তান। ২ অক্টোবর গ্র্বপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে নেপালের বিপৰে। নেপাল তাদের প্রথম ম্যাচে ১২-০ গোলে হারিয়েছে পাকিস্তানকে। পাকিস্তানের বিপৰে আজ বাংলাদেশ বড় জয় পাওয়ায় সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে নেপালেরও। গ্র্বপ চ্যাম্পিয়ন হওয়ার লৰ্যে মঙ্গলবার তারা বাংলাদেশের মুখোমুখি হবে।
‘এ’ গ্র্বপে রয়েছে ভারত, স্বাগতিক ভুটান ও মালদ্বীপ। ভারত তাদের প্রথম ম্যাচে ৪-০ গোলে ভুটানকে হারিয়েছে। আর ভুটান তাদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে ১৪-০ গোলে হারিয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছে। মঙ্গলবার ভারত তাদের শেষ ম্যাচে মালদ্বীপের মুখোমুখি হবে। দুই গ্র্বপের শীর্ষ দুটি দল সেমিফাইনালে যাবে। ৫ অক্টোবর হবে দুটি সেমিফাইনাল। আর ৭ অক্টোবর হবে তৃতীয় স’ান নির্ধারণী ম্যাচ ও ফাইনাল।