স্টাফ রিপোর্টার : আজ ১ অক্টোবর আন্তর্জাতিক প্রবীণ দিবস। বিশ্বব্যাপি দিবসটি আড়ম্বরের সাথে পালিত হবে।
দিবসটি উদযাপন উপলৰে বাংলাদেশ প্রবীণ হিতৈষি সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান রাজশাহী জেলা শাখার উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে সকাল সাড়ে ৮ টায় শহীদ কামার্বজ্জামান চত্ত্বর (বিন্দুর মোড়) থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে রাজশাহী চেম্বার ভবনে (অলকার মোড়) এসে শেষ হবে। র‌্যালি শেষে সকাল সোয়া ৯ টায় চেম্বার ভবনে আলোচনা সভা ও সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন রাজশাহী সিটি কর্পোরেশনের নব-নির্বাচিত মেয়র, মহানগর আওয়ামীলীগের সভাপতি এএইচএম খায়র্বজ্জামান লিটন। বিশেষ অতিথি থাকবেন রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের, বিভাগীয় সমাজ সেবা অধিদপ্তরের পরিচালক জুলফিকার হায়দার ও রাজশাহী চেম্বারের সভাপতি মনির্বজ্জামান মনি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সংঘের সভাপতি রোটারিয়ান ডা: ডিএম জহুর্বল ইসলাম।
সিনিয়র সিটিজেন এ্যাসোসিয়েশন
এদিকে দিবসটি উপলৰে সিনিয়র সিটিজেন এন্ড ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন রাজশাহী আজ বিকাল ৪ টায় নর্থবেঙ্গল ইউনির্ভাসিটিতে এক অনুষ্ঠানের আয়োজন করেছে। এতে প্রধান অতিথি থাকবেন রাজশাহী সিটি কর্পোরেশনের নব-নির্বাচিত মেয়র, মহানগর আওয়ামীলীগের সভাপতি এএইচএম খায়র্বজ্জামান লিটন। সভায় সংগঠনের দুই প্রবীণ সদস্য ( পুর্বষ-নারী) প্রফেসর ড. আব্দুল খালেক ও অধ্যাপিকা রাশেদা খালেককে সংবর্ধনা দেয়া হবে।