মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতায় আ’লীগ-বিএনপি’র একক প্রার্থী

05/12/2017 2:05 am0 commentsViews: 23

বাঘা প্রতিনিধি: বাঘা পৌরসভা নির্বাচনে মেযর পদে বিএনপি’র বিদ্রোহী প্রার্থী বাঘা পৌর বিএনপির সভাপতি কামাল হোসেন রোববার দুপুরে প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। ফলে চলতি নির্বাচনে বর্তমানে আ’লীগের ও বিএনপি’র মনোনিতরা এখন একক প্রার্থী। আগামি ২৮ ডিসেম্বর এই দুই দলের মনোনীত প্রার্থীর মধ্যেই হবে লড়াই।
এছাড়া ৬ নং ওয়ার্ড থেকে কাউন্সিলর প্রার্থী শহিদুল ইসলাম তার মনোনয়নপত্র প্রত্যাহর করে নিয়েছেন। এই ওয়ার্ডে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাচন অফিসার ও পৌর নির্বাচনের সহকারি রিটারিং অফিসার মুজিবুল আলম।
আওয়ামী লীগের প্রার্থী বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য আক্কাছ আলী ও জেলা বিএনপি’র সদস্য ও সাবেক চেয়ারম্যান আবদুর রাজ্জাক। বর্তমানে দুই জন মেয়র, ১৮ জন নারী কাউন্সিলর ও ৫৫ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
উলেৱখ্য, মেয়র পদে প্রার্থী বাঘা পৌর জামায়াতের আমির প্রভাষক সাইফুল ইসলামের ভূয়া স্বাৰরিত ভোটার তালিকা ও স্বতন্ত্র প্রার্থী লিটন ভূঁইয়ার ভোটার তালিকা ছাড়াই মনোনয়নপত্র জমা দেন। ফলে তাদের মনোনয়নপত্র ২৮ ও ২৯ নভেম্বর যাছাই-বাছাই করে বাতিল করা হয়েছে। তপশিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহার ৬ ডিসেম্বর ও প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৭৮৯। এরমধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ১৭ ও নারী ভোটার ১৩ হাজার ৭৭২।

Leave a Reply