নগরীতে রেলের জমির অবৈধ স্থাপনা উচ্ছেদ

05/12/2017 2:07 am0 commentsViews: 58

স্টাফ রিপোর্টার: রাজশাহীর মহানগরীতে রেললাইনের পাশ ঘেঁষে গড়ে ওঠা অবৈধ নানা স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে কর্তৃপৰ। গতকাল সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চলে। এ সময় নগরীর দড়িখরবোনা, কাদিরগঞ্জ, বর্ণালী মোড় ও নতুন বিলশিমলা এলাকার প্রায় দেড় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
তবে নগরীর বহরমপুর এলাকায় রেললাইনের পাশ ঘেঁষে গড়ে ওঠা বস্তির উচ্ছেদ ঠেকিয়ে দিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কাযনির্বাহী কমিটির সদস্য ও সাবেক সিটি মেয়র এএইচএম খায়র্বজ্জামান লিটন। তার বাধার মুখে ওই বস্তি উচ্ছেদ না করে ফিরে গেছেন রেলের উচ্ছেদকর্মীরা।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল সকাল থেকে রেলওয়ের উচ্ছেদ কর্মীরা নগরীর দড়িখরবোনা থেকে উচ্ছেদ অভিযান শুর্ব করে। তারা প্রায় দুই কিলোমিটার এলাকায় রেললাইনের দু’পাশে উচ্ছেদ চালায়। পরে তারা নগরীর বহরমপুর এলাকায় গেলে স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ শুর্ব করেন। খবর পেয়ে সেখানে যান খায়র্বজ্জামান লিটন। তিনি উচ্ছেদকারীদের সেখান থেকে ফিরিয়ে দেন।
এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মহানগরীর তিন নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাবিব আহম্মেদ, পাঁচ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামর্বজ্জামন টুকু, রেলওয়ে শ্রমীক লীগ আরবিআর শাখার সভাপতি মতাহার হোসেন বুলু, সাধারণ সম্পাদক মেহেদি হাসান, ওপেল লাইন শাখার সাধারণ সম্পাদক আক্তার হোসেন প্রমূখ।

Leave a Reply