প্রতিবন্ধী শিশুদের নিরাপদে বেড়ে উঠতে শেফ হোম বানাতে হবে : লিটন

04/12/2017 2:05 am0 commentsViews: 17

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক মেয়র এএইচএম খায়র্বজ্জামান লিটন বলেছেন, কোনদিন যদি সুযোগ আসে তা হলে আমি অনাথ ও প্রতিবন্ধী শিশুদের জন্য নগরীতে এমন এক শেফ হোম বানিয়ে দিতে চাই যাতে তারা নিরাপদে ঐ শিশুরা বেড়ে উঠতে পারে। আর যারা বাবা-মায়ের আদর যত্ন দিয়ে এসব অনাথ শিশুদের যত্ন করতে পারবে তাদের দায়িত্ব দিতে হবে।
গতকাল রোববার সন্ধ্যায় নগরীর লালন মুক্তমঞ্চে ২৬তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ১৯ তম জাতীয় প্রতিবন্ধী দিবসে এক আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খায়র্বজ্জামান লিটন আরো বলেন, সরকার প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করে আসছে। আর সরকার যখন তাদের কল্যাণে কাজের উদ্যোগ গ্রহণ করেছে তখন আমরা এটা সহজে করতে পারবো। আর আমরা প্রতিবন্ধীদের স্বয়ংসম্পূর্ণ ভাবে গড়ে তুলতে পারি তা হলে বাংলাদেশের টিকসই ও সমৃদ্ধ সমাজ গড়ে তোলা সহজ হবে।
ফাউন্ডেশন অব উইমেন এন্ড চাইল্ড অ্যাসিসট্যান্স (এফডাবৱুসিএ)-এর আয়োজনে উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবী শাহীন আক্তার রেনী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সংগঠনের নির্বাহী পরিচালক ওয়াহিদা খানম লিপি, মহিলা লীগের সালমা রেজা প্রমুখ।
শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Leave a Reply