মানুষের মৌলিক অধিকার রৰায় সরকার বদ্ধ পরিকর

04/12/2017 2:07 am0 commentsViews: 22

স্টাফ রিপোর্টার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের ৫টি মৌলিক অধিকার সংবিধানে সন্নিবেশিত করেছিলেন। মানুষের এই মৌলিক অধিকারগুলো রৰায় বর্তমান সরকার বদ্ধপরিকর। এরই ধারাবাহিকতায় জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীতে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক চত্বরে বসবাসকারীদের পুনর্বাসনের এই উদ্যোগ নিয়েছেন। নগরীর নওদাপাড়াস্থ স্কাউট ভবনে গত শনিবার হাইটেক পার্ক চত্বরে বসবাসকারীদের পুনর্বাসনের চেক বিতরণ অনুষ্ঠানে অতিথিরা উপরোক্ত কথা বলেন।
চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং বিশেষ অতিথি ছিলেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে যাত্রা শর্ব করেছে। সর্বৰেত্রে ব্যাপক উন্নয়ন হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের ৫টি মৌলিক অধিকার সংবিধানে সন্নিবেশিত করেছিলেন। মানুষের এই মৌলিক অধিকার রৰায় বর্তমান সরকার বদ্ধপরিকর। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার আহ্বান জানান তিনি।
রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, রাজশাহীর একটি গুর্বত্বপূর্ণ প্রকল্প এই হাইটেক পার্ক। এখানে প্রায় ১৪ হাজার মানুষের কর্মসংস্থান হবে। পুনর্বাসনের জন্য যাদেরকে আজ চেক দেয়া হলো, কর্মসংস্থানের সময় তাদের কথা বিবেচনা করা হবে। রাজশাহীর উন্নয়ন অব্যাহত রাখতে তিনি সকলের সহায়তা কামনা করেন।
এই পুনর্বাসন প্রক্রিয়ায় ৬ শো’ ৭২ জনের মাঝে ৩ কোটি ৭৩ লাখ টাকার চেক বিতরণ করা হচ্ছে। উদ্বোধনী দিনে ১৬ জনকে ৭০ হাজার টাকা করে এবং ৬৯ জনকে ৫০ হাজার টাকা করে মোট ৮৫ জনকে ৪৫ লাখ ৭০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়। পর্যায়ক্রমে অবশিষ্টদের মাঝেও অনুদানের এই চেক বিতরণ করা হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ। অতিথি ছিলেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার সহধর্মিণী নারীনেত্রী তসলিমা খাতুন, এডিসি রাজস্ব ছাবের আলী। স্বাগত বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক একেএম ফজলুল হক।

Leave a Reply