অর্থাভাবে চিকিৎসা হচ্ছে না পেট্রোল বোমায় আহত শিশু আছিয়ার

04/12/2017 2:09 am0 commentsViews: 27

মোহনপুর থেকে এম এম মামুন: অর্থাভাবে চিকিৎসা হচ্ছে না বিএনপি’র একটানা হরতাল-অবরোধের সময় রাজশাহীর তানোরে দুর্বৃত্তদের ছোড়া পেট্রোলবোমায় আহত শিশু আছিয়ার।
মোহনপুর উপজেলার কাশিমালা গ্রামের আজম মৃধার শিশুকন্যা আছিয়া। পেট্রোল বোমা হামলায় আছিয়াসহ ৪ জন আহত হয়েছিল। আহত ৪ জনের মধ্যে পিয়ারপুর গ্রামের আশরাফ আলী প্রধানমন্ত্রীর দপ্তর থেকে ১০ লাখ টাকার চেক পেলেও শিশু আছিয়া, নানি আনোয়ারা, নানা মকবুল হোসেন কোন প্রকার সহযোগিতা পাননি।
উপজেলার খানপুর গ্রামে সরেজমিনে গেলে ঘটনার সময় সাথে থাকা শিশু আছিয়ার নানি আনোয়ার বেগম বলেন, ২০১৫ সালের ২৩ জানুয়ারি চৌবাড়িয়া আত্মীয় বাড়ি থেকে যাত্রীবাহী বাসযোগে নানি-নানার সাথে বাড়ি ফিরছিল শিশু আছিয়া। তানোর থানার মোড় পার হয়ে আমশো ব্র্যাক অফিসের সামনে দুর্বৃত্তদের ছোড়া পেট্রোলবোমা হামলায় শিশু আছিয়া (৪), নানি আনোয়ারা বেগম (২৮), নানা মকবুল হোসেন (৩২) ও আশরাফ আলী (৪৫) আহত হয়েছিলেন। শিশু আছিয়াসহ ৪ জন রাজশাহী মেডিকেলে প্রায় এক মাস চিকিৎসা নিয়েছেন। রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিনের সহযোগিতায় দুর্বৃত্তদের ছোড়া পেট্রোল বোমায় আহত ৪ জনের মধ্যে পিয়ারপুর গ্রামের আশরাফ আলী প্রধানমন্ত্রীর দপ্তর হতে চিকিৎসার জন্য ১০ লাখ টাকার চেক পেলেও শিশু আছিয়াসহ তার নানা-নানি এখন পর্যন্ত কোন প্রকার আর্থিক সহযোগিতা পাননি। পেট্রোল বোমা হামলা আহত আছিয়ার বয়স ছিল ৪ বছর। অর্থের অভাবে সঠিক চিকিৎসা করতে না পারায় তার শরীরের বিভিন্ন স্থানে এখনও পোড়ার দাগ রয়েছে। বর্তমানে আছিয়া ব্র্যাক স্কুলে প্রথম শ্রেণিতে পড়াশুনা করছে। আছিয়ার মা শিউলি বেগম জানান, ঘটনার পর কিছুদিন বিভিন্ন সংস্থা তার মেয়ের খোঁজ-খবর নিয়েছে। বর্তমানে কেউ আর খবর নেয় না। এতে করে ঐ পরিবার চরম হতাশাগ্রস্ত হয়ে পড়ে। ফলে তারা আর কারো সাথে যোগাযোগ করেনি। অর্থের অভাবে সঠিক চিকিৎসা করতে না পারায় শরীরের বিভিন্ন স্থানে এখনও পেট্রোল বোমায় পোড়ার দাগ রয়েছে। মেয়েকে নিয়ে দুশ্চিন্তার মধ্যে রয়েছেন।
রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিনের সাথে ফোনে যোগাযোগ করলে তিনি জানান, আছিয়ার চিকিৎসার কাগজপত্র নেয়ার জন্য কয়েক বার লোক পাঠিয়ে তার পরিবার কাগজপত্র দেয়নি। তিনি আরো জানান, আছিয়ার সাহায্যের জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করা হয়েছে।

Leave a Reply