রাজশাহীতে ডায়াবেটিস দিবস পালন

15/11/2017 2:04 am0 commentsViews: 7

স্টাফ রিপোর্টার: রাজশাহী নগরীতে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে। দিবসটি উপলৰে গতকাল মঙ্গলবার সকালে রাজশাহী মহানগরীর আলুপট্টিতে ডায়াবেটিস কল্যাণ কেন্দ্রে বিনামূল্যে ইনসুলিন ও চিকিৎসা দেয়া হয়। পরে বের করা হয় একটি শোভাযাত্রা।
শোভাযাত্রাটি আলুপট্টি থেকে বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদৰিণ করে। এতে রাজশাহী সিটির সাবেক ভারপ্রাপ্ত মেয়র শরিফুল ইসলাম বাবু, ডায়াবেটিস কল্যাণ কেন্দ্রের চিকিৎসক এফএমএ জাহিদ, শাহমখদুম কলেজের অধ্যৰ আমিনুর রহমান, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, শফিকুল ইসলাম রাজা প্রমুখ অংশ নেন।
ডায়াবেটিক এসোসিয়েশন
বিশ্ব ডায়াবেটিস দিবস উপলৰে রাজশাহী ডায়াবেটিক এসোসিয়েশনের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি রাজশাহী ডায়াবেটিক এসোসিয়েশন চত্ত্বর হতে শুর্ব করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে দিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদৰিণ করে এসোসিয়েশন চত্ত্বরে শেষ হয়।
র‌্যালি শেষে এসোসিয়েশনের হলর্বমে এবারের প্রতিপাদ্য বিষয় : “সকল গর্ভধারণ হোক পরিকল্পিত” উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
প্রতিপাদ্য বিষয়ের উপর বক্তব্য রাখেন রাজশাহী ডায়াবেটিক এসোসিয়েশন জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট (গাইনি এন্ড অবস্‌) ডা. সাবিনা নায়লা বারী। সভায় সভাপতিত্ব করেন রাজশাহী ডায়াবেটিক এসোসিয়েশনের সম্মানিত সহ-সভাপতি প্রফেসর গোলাম আকবর। বিশেষ অতিথি হিসেবে উপসি’ত ছিলেন এসোসিয়েশনের সহ-সভাপতি প্রফেসর নজর্বল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রফেসর ডা. মামুন উর রশীদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন হাসপাতালের ডেপুটি চিফ মেডিকেল অফিসার ডা. আয়েশা সিদ্দিকা।
র‌্যালি ও আলোচনা সভায় সমিতির কার্যনির্বাহী পরিষদ সদস্য, আজীবন সদস্য, চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারী, রোগী. শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপসি’ত ছিলেন। বিশ্ব ডায়াবেটিস দিবস উপলৰ্যে ফ্রি ডায়াবেটিস পরীৰা করা হয়।

Leave a Reply