মৌলবাদীরা রাষ্ট্রৰমতায় এলে আমরা নিঃশেষ হয়ে যাবো : দিলীপ বড়ুয়া

15/11/2017 2:05 am0 commentsViews: 17

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে র্বশ বিপৱবের শতবর্ষপূর্তি উপলৰে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের গণসংগীত ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল মঙ্গলবার বিকেলে সাহেববাজার জিরোপয়েন্টে এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের সাম্যবাদী দলের (এম.এল) সাধারণ সম্পাদক সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের বিচার করে শাস্তি নিশ্চিত করেছেন। তিনি জঙ্গিবাদ, মৌলবাদের বির্বদ্ধে লড়াই করে যাচ্ছেন। আমরা মনে করি ১৪ দলের প্রয়োজনীয়তা আছে। কারণ আজকে যদি মৌলবাদীরা কোনোক্রমে বিএনপির নেতৃত্বে রাষ্ট্রৰমতা দখল করে আমরা চিরদিনের মতো নিঃশেষ হয়ে যাবো। সরকার বদল হলেই মানুষের জীবনে পরিবর্তন আসবে না, রাষ্ট্রের পতাকা বদল হলেই মানুষের মুক্তি আসবে না। আমি দিলীপ বড়ুয়া মন্ত্রী হলেই মানুষের ভাগ্যের পরিবর্তন আসবে না। এরজন্য প্রয়োজন বিপৱবী সত্ত্বা। সমাজতান্ত্রিক বিপৱব ছাড়া জনগণের মুক্তি নেই।
তিনি বলেন, জননেতা আতাউর রহমানের মতো সফল মানুষের রাজনীতি রাজনৈতিক দলের কর্মীদের চলার পথে শক্তি জোগায়। জঙ্গিবাদ-মৌলবাদকে মোকাবিলা করতে না পারলে অর্থনৈতিক মুক্তি ও অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন পূরণ হবে না বলেও মন্তব্য করে দিলীপ বড়ুয়া।
মোবাইলফোনে আলোচনা সভায় অংশ নেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ.আ.ম.স. আরেফিন সিদ্দিক এবং সিপিডি ফেলো বিশিষ্ট অর্থনীতিবিদ ড. মোস্তাফিজুর রহমান।
জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবালের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন-জননেতা আতাউর রহমানের সন্তান সিনিয়র সাংবাদিক সাইদুর রহমান, জননেতা আতাউর রহমানের ঘনিষ্ঠ সহচর সিনিয়র সাংবাদিক রাজনীতিবিদ মুস্তাফিজুর রহমান খান আলম, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক খন্দকার মুস্তাফিজুর রহমান ডালিম, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ রাজশাহী শাখার সাধারণ সম্পাদক রাশেদ রিপন, আতাউর রহমান স্মৃতি পরিষদ সহ-সভাপতি মাসুদ রানা, রাজশাহী এ্যাকুপ্রেসার সোসাইটির পরিচালক ডা. রওশন আলী প্রমুখ।
জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ যুগ্ম-সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার পরিচালনায় আরো উপস্থিত ছিলেন- রাজশাহী প্রেসক্লাব সাবেক সভাপতি নজর্বল ইসলাম খান, সেক্টর কমান্ডার ফোরাম রাজশাহী মহানগর সভাপতি শাহজাহান আলী বরজাহান, আশির দশকের ছাত্রনেতা সাবেক প্যানেল মেয়র শরিফুল ইসলাম বাবু, রাজশাহী জেলা যুবলীগ সভাপতি আবু সালেহ, জয় বাংলা পরিষদের আহ্বায়ক শফিকুজ্জামান শফিক, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সদস্য মাহমুদ হাসান ফরহাদ প্রমুখ।
অনুষ্ঠানের শুর্বতেই উদ্বোধনী নৃত্য পরিবেশন করে ধ্র্বপদালোক ও রিমঝিম।

Leave a Reply