পুঠিয়ায় ভেঙে ফেলা হলো অনুমোদনহীন ইটভাটা

15/11/2017 2:02 am0 commentsViews: 9

পুঠিয়া পৌর প্রতিনিধি: পুঠিয়ায় উপজেলা প্রশাসনের নির্দেশে একটি নির্মাণাধীন ইটভাটা ভাঙা হয়েছে। স’ানীয়দের অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার বেলা ১২ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুলস্নাহ আল মাহমুদ এ নির্দেশে দেন।

অভিযোগ রয়েছে, উপজেলার বারইপাড়া গ্রামে অবসি’ত নাম পেস্নটবিহীন ওই ইটভাটাটি প্রশাসনের নির্দেশ অমান্য করে তৈরি করা হচ্ছিলো।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, পরিবেশ অধিদপ্তরের অনুমোদন ছাড়াই বারইপাড়া এলাকায় ইটের ভাটা নির্মাণকাজ চলছিলো। এর বিরুদ্ধে স’ানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুলস্নাহ আল মাহমুদ বারইপাড়া এলাকায় অভিযান চালান। এসময় সঙ্গে ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সায়েদুর রহমান ভূঁইয়া।
ইউএনও আবদুলস্নাহ আল মাহমুদ জানান, প্রায় ৫ মাস আগে ভাটাটিতে অনিয়ম পাওয়ায় সে সময়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা নাহার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন এবং অনুমোদন না পাওয়া পর্যনৱ নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। প্রশাসনের নির্দেশ অমান্য করে পুনরায় তারা নির্মাণকাজ করছিলো। এছাড়াও স’ানীয়দের অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় ভাটা কর্তৃপৰ কাউকে না পাওয়ায় এস্কেভেটর দিয়ে ভাটাটি ভেঙে দেয়া হয়। তিনি আরো জানান, পরিবেশ অধিদপ্তরের অনুমোদন পেলে পুনরায় নির্মাণ কাজ করতে পারবে।

Leave a Reply