যারা সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াচ্ছে তাদের দাঁত ভাঙা জবাব দিতে হবে

14/11/2017 1:06 am0 commentsViews: 13

স্টাফ রিপোর্টার: সম্মিলিত সাংস্কৃতিক জোট আয়োজিত মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তারা বলেছেন, যারা দেশে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াচ্ছে তাদের দাঁত ভাঙা জবাব দিতে হবে। আসুন ঐক্যবদ্ধ হয়ে তাদের প্রতিরোধ করি। মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখি। মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ গড়ে তুলি। গতকাল সোমবার বিকেলে সাহেব বাজার জিরো পয়েন্টে রাজশাহী মহানগর সম্মিলিত সাংস্কৃতিক জোট আয়োজিত মানববন্ধন চলাকালীন এক সমাবেশে তারা এসব কথা বলেন।
সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দ আরো বলেছেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রংপুরে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা ও লুটপাট সাম্প্রদায়িক স্বাধীনতা বিরোধীদের একটি ষড়যন্ত্র। আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে অতিতের ন্যায় তারা আবার দেশে অসি’তিশীল পরিসি’তি সৃষ্টি করতে চায়। তারা ঠাকুর বাড়ি ও গাইবন্ধার হিন্দু সম্প্রদায়ের বাড়িতে যে ভাবে আক্রমণ চালিয়েছে তা মুক্তিযুদ্ধের সময়ের ঘটনাকে মনে করিয়ে দেয়। তাই একাত্তরে যে ভাবে আমরা তাদের পরাজিত করেছি ঠিক সেভাবেই মুক্তিযুদ্ধের শক্তিকে ঐক্যবদ্ধ করে তাদের প্রতিহত করবোই।
বিশিষ্ট কলামিষ্ট সাংবাদিক সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহসভাপতি প্রশান্ত কুমার সাহার সভাপতিত্বে মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন ভাষাসৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জি, প্রবীণ সাংবাদিক মুস্তাফিজুর রহমান খান আলম,মুক্তিযুদ্ধ পাঠাগারের সাধারণ সম্পাদক উপাধ্যৰ কামর্বজ্জামান,সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সদস্য ও মহানগর সহসভাপতি সুজিত সরকার, রাজশাহীর নাট্যব্যক্তিত্ব কামার্বলৱাহ সরকার কামাল,মহিলা পরিষদের সেলিনা বানু, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ ও মহানগর ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক তামিম শিরাজী প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন মনির্বজ্জামান উজ্জল।

Leave a Reply