পৌরসভা কর্মকর্তা-কর্মচারিদের দিনব্যাপী কর্মবিরতি পালন

14/11/2017 2:08 am0 commentsViews: 23

স্টাফ রিপোর্টার: কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে গতকাল সোমবার রাজশাহীর ১৪টি পৌরসভায় কর্মকর্তা-কর্মচারিরা পূর্ণ দিবস কর্ম বিরতি পালন করেছেন। চাকরি জাতীয়করনের দাবিতে প্রতিটি পৌরসভায় ৮ ঘণ্টার এই কর্মবিরতি পালন করা হয়। এতে দুর-দুরান্ত থেকে পৌরভবনে নানান কাজে আসা শতশত মানুষজনকে চরম দুর্ভোগ পোহাতে হয়।
গতকাল সকালে পবার নওহাটা পৌরসভায় গিয়ে দেখা গেছে, পৌর কর্মকর্তা-কর্মচারিরা কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে চাকরি জাতীয়করনের দাবিতে কর্মবিরতী পালন করছেন। সেখানে জন্মনিবন্ধন, নাগরিকত্ব সনদ, ট্রেড লাইসেন্সসহ বিভিন্ন কাজে আসা মানুষজনকে দিনব্যাপি এই কর্ম বিরতিতে পৌরসভার সেবা না পেয়ে ফিরে যেতে দেখা গেছে। পানি সরবরাহ বন্ধ থাকায় খাবার পানি ও বাসাবাড়িতে গৃহস্থালি কাজে সমস্যা দেখা দেয়। সাধারণ জনগণ পৌরসভায় বিভিন্ন দরকারি কাজে এসে হতাশ হয়ে বাড়ি ফিরেছেন। রাজশাহীর অন্যান্য পৌরসভাগুলো থেকেও একই খবর পাওয়া গেছে।
সংশিৱষ্টরা জানান, পৌরসভা যে রাজস্ব আদায় করে তা থেকে উন্নয়নমুলক কাজ ও আনুসাঙ্গিক ব্যয় শেষে কর্মকর্তা-কর্মচারিদের বেতন দিতে হিমসিম খাচ্ছে। রাজশাহীর প্রায় সবগুলো পৌরসভার স্টাফরা ঠিকমত বেতন-ভাতা ও অবসরকালিন পাওনা পাচ্ছেননা। এতেকরে অনেককেই মানবেতর জীবন-যাপন করতে হচ্ছে। তাই তারা তাদের চাকরি জাতীয়করণের দাবি জানিয়েছেন।
নওহাটা পৌরসভায় কর্মকর্তা-কর্মচারিরা কর্মবিরতি পালন কালে সংৰিপ্ত বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সহকারি প্রকৌশলী আতাউর রহমান, উপ-সহকারি প্রকৌশলী মনির্বল ইসলাম, হিসাব সংরৰণ কর্মকর্তা আফান আলী, নওহাটা পৌরসভা কর্মকর্তা-কর্মচারি সমন্বয় পরিষদের সভাপতি ও কর নির্ধারক হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক ও হিসাব রৰক সাজ্জাদ হোসেন, কোষাধ্যৰ নাসির উদ্দিন, প্রধান সহকারি নুর্বল ইসলাম, কর আদায়কারি শামসুন্নাহার, লাইসেন্স পরিদর্শক মামুনুর রশিদ, টিকাদান সহকারী সুপারভাইজার কাজী জাকির হোসেন প্রমুখ।

Leave a Reply