বাছাই পর্বের ৫টি খেলা অনুষ্ঠিত মূল পর্বের খেলা আজ থেকে

13/11/2017 1:07 am0 commentsViews: 16

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ-২০১৭ এর উদ্বোধন করা হয়েছে।
নগরীর জাফর ইমাম টেনিস কমপেৱক্সে গতকাল রোববার বিকেলে সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ঢাকা থেকে মুঠোফোনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম, জাফর ইমাম টেনিস কমপেৱক্সের সাধারণ সম্পাদক মো: আক্কাস আলী ও টুর্নামেন্ট পরিচালক নূর ইসলাম তুষার বক্তব্য দেন। এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নিশার্বল আরিফ, মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ উপসি’ত ছিলেন।
এছাড়াও উপসি’ত ছিলেন জাফর ইমাম টেনিস কমপেৱক্সের সভাপতি এসসিএম আব্দুলৱাহ, সহ-সভাপতি ও টেনিস ফেডারেশনের নির্বাহী সদস্য আবদুর রহমান, সাধারণ সম্পাদক মো: আক্কাস আলী, যুগ্ম সম্পাদক হাসিনুল ইসলাম টিংকু, মাহমুদুল হক রোকন, নির্বাহী সদস্য এ.কে মাসুদ, মোস্তাফিজুর রহমান, মনোয়ার হোসেন বিদ্যুৎ প্রমুখ।
টুর্নামেন্ট পরিচালক জানান, জাফর ইমাম টেনিস কমপেৱক্সের গতকাল বাছাই পর্বের ৫টি খেলা অনুষ্ঠিত হয়েছে। আজ মূল পর্বে বালক ও বালিকা একক ও দ্বৈতের খেলাসমূহ একযোগে বিরতীহীনভাবে ৭টি কোর্টে অনুষ্ঠিত হবে।
কমপেৱক্সের ২৬তম এই আন্তর্জাতিক টুর্নামেন্ট চলবে আগামী ১৮ নভেম্বর পর্যন্ত। অংশগ্রহণকারী বালকদের মধ্যে শীর্ষ খেলোয়াড় ভারতের রিশাব শারদা। তার আন্তর্জাতিক টেনিস ফেডারেশন (আইটিএফ) জুনিয়র র‌্যাংকিং ২৯৯। আর বালিকাদের মধ্যে চাইনিজ তাইপের উই নিং ফাং শীর্ষ খেলোয়াড়। তার র‌্যাংকিং ৮৪৬।
ঢাকার বাইরের একমাত্র আন্তর্জাতিক এই টেনিস টুর্নামেন্টটি জনপ্রিয় ও আকর্ষণীয় করতে এবার নানান উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা। টুর্নামেন্টে খেলা উপভোগ করার জন্য কোনো দর্শনী ফি প্রদান করতে হচ্ছে না। প্রথম দিন থেকেই সবাই খেলা উপভোগ করতে পারছেন।
আনুষ্ঠানিক উদ্বোধনের পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। উদ্বোধনী অনুষ্ঠান উপস’াপনা করেন আব্দুর রোকন মাসুম ও তথাপি আজাদ। সাংস্কৃতিক অনুষ্ঠান উপস’াপনা করেন রাজশাহী বেতারের সিনিয়র উপস’াপক কলিম উদ্দিন ও জান্নাত বিনতে রাব্বি রোশনী।
উলেৱখযোগ্য সংখ্যক দর্শক খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

Leave a Reply