শিশুরা কোন অপরাধ করলে দোষ শিশুর নয়, সমাজের : বিচারপতি ইমান আলী

12/11/2017 1:06 am0 commentsViews: 10

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ সুপীম কোর্টের আপীল বিভাগের বিচারপতি মোহাম্মদ ইমান আলী বলেছেন, শিশুরা কোন অপরাধ করলে দোষ শিশুর নয় দোষ সমাজের। কারন তারা যথাযথ যত্ন বা উপদেশ পায়নি বিধায় বেআইনী কর্মকা-ে জড়িয়ে পড়ে। শিশুরা যাতে সুন্দরভাবে বেড়ে উঠতে পারে, সেদিকে আমাদের নজর দিতে হবে। শিশুদের বিচারের জন্য শিশু বান্ধব আদালত নিশ্চিত করতে হবে।
গতকাল শনিবার রাজশাহী সরকারি কমিউনিটি সেন্টারে শিশু আইন, ২০১৩ এর কার্যকর ভাবে বাস্তবায়নে দিনব্যাপী বিভাগীয় পর্যায়ের এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন শিশুদের অধিকার নিশ্চিত করতে এই আইন প্রনয়ন করা হয়েছে। এর সঠিক বাস্তবায়ন করতে আমাদের যার যার দায়িত্ব অনুযায়ী কাজ করতে হবে। তিনি এই আইন বাস্তবায়নে উপসি’ত সকলকে আন্তরিক ভাবে কাজ করার আহ্বান জানান।
রাজশাহীর বিভাগীয় কমিশনার নূর-উর- রহমান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন নাজিবুল্লাহ হামিম চীফ অফ ফিল্ড অফিস রাজশাহী, রংপুর ইউনিসেফ, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ইউনিসেফ বাংলাদেশের চীফ চাইল্ড প্রটেকশন বিভাগ জন লেবে, রাজশাহীর জেলা ও দায়রা জজ মাহবুব-উল হক, রাজশাহী জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, রাজশাহীর ডেপুটি ডিআইজি মাসুদুর রহমান ভুইয়া, মহানগর অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ।
মতবিনিময় সভায় বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ উপসি’ত থেকে মতামত ব্যক্ত করেন।

Leave a Reply