জাতীয়করণ শিৰকদের ক্যাডার বহির্ভুত রেখে বিধি প্রণয়ন দাবি বিসিএস শিৰা সমিতির

12/11/2017 1:04 am0 commentsViews: 41

স্টাফ রিপোর্টার: জাতীয়করণকৃত কলেজ শিৰকদের ক্যাডার বহির্ভুত রেখে বিধিমালা প্রণয়নের দাবি জানিয়েছে বিসিএস সাধারণ শিৰা সমিতি।
গতকাল শনিবার বিকেলে ‘নো বিসিএস নো ক্যাডার’ এই শেস্নাগানকে সামনে রেখে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিসিএস সাধারণ শিৰা সমিতি রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সমাবেশে তারা এ দাবি জানান। রাজশাহী কলেজ মাঠের সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপসি’ত থেকে বক্তব্য রাখেন বিসিএস শিৰা সমিতির মহাসচিব শাহেদুল খবির চৌধুরী।
মহাসচিব জাতীয় শিৰা নীতির ২০১০ এর নির্দেশনা অনুযায়ী সরকারিকরণকৃত কলেজ শিৰকদের ক্যাডার বহির্ভুত রেখে স্বতন্ত্র বিধিমালা তৈরির দাবি জানান। তিনি আরো বলেন, ইতোমধ্যে শিৰা ক্যাডার বহির্ভুত শিৰককে বিসিএস ক্যাডারভুক্ত করা হচ্ছে অহরহ। এভাবে বাইরে থেকে অনেক সদ্য জাতীয়করণকৃত কলেজের শিৰক ক্যাডার হিসেবে ঢুকে পড়ছেন। এতে ক্যাডারভুক্ত শিৰকরা ৰতিগ্রসৱ হচ্ছেন। তা বন্ধ করতে হবে। তিনি বলেন, এর জন্য আমরা আন্দোলন চালিয়ে যাবো। আমরা বিসিএস ছাড়া কোন শিৰককে ক্যাডারভুক্ত করতে দেব না। আমাদের এ সংগ্রামে কেউ বাধা প্রদান করলে ঐক্যবদ্ধ হয়ে তা মোকাবিলা করবো । এ সম্পর্কে ১৭ নভেম্বর ঢাকায় যে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে তা সফল করার আহবান জানান।
সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী কলেজের অধ্যৰ প্রফেসর হবিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী বিভাগের সরকারি কলেজ সমূহের অধ্যৰবৃন্দ।
সমাবেশে প্রায় তিন শতাধিক শিৰক অংশগ্রহণ করেন।

Leave a Reply