সততা, নিষ্ঠা ও আত্মত্যাগের মানসিকতায় কাজ করতে হবে

13/10/2017 2:06 am0 commentsViews: 9

স্টাফ রিপোর্টার: জাতীয় শ্রমিক লীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়র্বজ্জামান লিটন বলেছেন, উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ে তুলবো আমরা। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে সততা, নিষ্ঠা ও আত্মত্যাগের মানসিকতায় দেশ ও জাতির কল্যাণে নিবেদিত প্রাণ হওয়ার জন্য নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে। সততা সবচেয়ে বড় শক্তি। যেকোন দুর্যোগ ও দুর্বিপাক মোকাবিলা করা যায়। সততার শক্তি বঙ্গবন্ধুর কাছ থেকেই শিখেছি। যা সংগঠনকে শক্তিশালী করে তুলে।
গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় শ্রমিক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি শেষে সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খায়র্বজ্জামান লিটন আওয়ামী লীগের ইতিহাস, ঐতিহ্য ও সংগ্রামের কথা তুলে ধরে বলেন, যে সংগঠন বঙ্গবন্ধু দিয়ে গেছেন, যে সংগঠনের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা এসেছে, সেই আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে, তখনই কিছু দিয়েছে। আওয়ামী লীগ বাংলাদেশকে অর্থনীতির মুক্তির পথে এগিয়ে নিয়ে যাচ্ছে। দেশের মানুষ কেবল নিম্নমধ্যম আয়ের দেশে পৌঁছেছে। মধ্যম আয়ের দেশে উন্নীত করবো। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে বিশ্বের মধ্যে উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলবো আমরা।
লিটন বলেন, শ্রমিক লীগের তৃণমূলের নেতাকর্মীরা যে কোনো ক্রান্তিকালে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। রাজশাহীতেও রাজপথে থেকে সংগ্রাম করেছেন। বিএনপি নেত্রী খালেদা জিয়ার প্রতি ইঙ্গিত করে বলেন, ক্ষমতায় থাকতে দেশের জন্য কিছুই করেননি, বরং নিজেদের বিলাস-বাসনে ব্যস্ত ছিলেন। জামায়াত-বিএনপি ও জঙ্গিবাদ ঠেকাতে সবার সহযোগিতা চাইলেন লিটন। সব ষড়যন্ত্রকে মোকাবিলা করে আওয়ামী লীগ দেশে গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত করেছে, সুরক্ষিত করেছে। আর্থ-সামাজিক উন্নয়নের পথে দেশ এগিয়ে যাচ্ছে। সবার সহযোগিতায় দেশের উন্নয়ন ও অগ্রগতির এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।
খায়র্বজ্জামান লিটন সবসময় আওয়ামী লীগের পাশে থেকে সমর্থন দেওয়ার জন্য রাজশাহীবাসীকে আহ্বান জানিয়ে বলেন, দেশবাসী নৌকা মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করে আমাদের সরকার গঠন করতে দিয়েছে বলেই দেশের উন্নয়ন করতে সক্ষম হয়েছি। দেশের মানুষ এখন স্বপ্ন দেখে উন্নত জীবনের। যেটা ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন।
নগর শ্রমিক লীগের সভাপতি বদর্বজ্জামান খায়েরের সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশেষ অতিথি ছিলেন, মহানগর আ’লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার। পরিচালনা করেন, নগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আবদুস সোহেল। এর আগে নগর আ’লীগের দলীয় কার্যালয় থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদৰিণ করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন, শ্রমিক লীগ রাজশাহী মহানগরের সহসভাপতি মোতাহর আলী, বাবর আলী, আব্দুস সালাম, এসএম আব্দুল হান্নান, যুগ্মসম্পাদক শরীফ আলী মুনমুন, একেএম শহীদুল ইসলাম, মোজাহার আলী, আইনুল হক, সাংগঠনিক সম্পাদক তৌফিক এলাহী, প্রচার সম্পাদক শামীম হোসেন, অর্থ সম্পাদক আফজাল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ, সেলিম রেজা বাইরন, সহ-অর্থ সম্পাদক রফিকুল ইসলাম, সদস্য শরিফুল ইসলাম সাগর, রাজশাহী রেলওয়ে শ্রমিক লীগ ওপেন লাইন শাখার সাধারণ সম্পাদক আকতার আলী প্রমুখ।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলৰে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধুসহ চার নেতার প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ, বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন, র‌্যালি শেষে শহিদ এএইচএম কামার্বজ্জামান হেনার কবর জিয়ারত এবং দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এদিকে জাতীয় শ্রমিক লীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলৰে জেলা শ্রমিক লীগের উদ্যোগে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষ পথসভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, জেলা শ্রমিক লীগের সভাপতি আবদুলৱাহ খান। প্রধান অতিথি ছিলেন, শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি নুর কুতুব আলম মান্নান। সভায় বক্তব্য দেন, জেলা শ্রমিক লীগের সহসভাপতি খোকন শেখ, যুগ্মসাধারণ সম্পাদক ফরহাদ হোসেন ও জীবন হোসেন পলাশসহ নেতৃবৃন্দ।

Leave a Reply