৩ জনের মৃত্যু,অসুস্থ ১০

13/10/2017 2:09 am0 commentsViews: 59

স্টাফ রিপোর্টার/গোদাগাড়ী প্রতিনিধি: নগরীর সপুরাস্থ টিম নামের একটি ওষুধ কারখানায় বিষাক্ত কেমিক্যাল পানে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। এছাড়াও অসুস্থ হয়েছেন আরো ১০ জন।
মৃতরা হলেন, গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়নের চব্বিশনগর ডাইংপাড়া গ্রামের মৃত তোফিজুল ইসলামের ছেলে বকুল হোসেন (৩৮), ইউসুফ আলীর ছেলে তোহিদুল ইসলাম (২৫) ও সিরাজুল ইসরামের ছেলে দুলাল হোসেন (২৫)। এদিকে রামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, মোশারফ (১৯), খান জাহান (২২), জাভেদ (২৫), টুলু (৪০) ও পারভেজ (২৭)। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
পারিবারিক ও পুলিশ সূত্রে জানা যায়, গত মঙ্গলবার কারখানায় একটি ড্রামে রাখা কেমিক্যাল পান করেন ৮ জন শ্রমিক। এরপর গ্রামে গিয়ে আরো চার বন্ধুকে সঙ্গে নিয়ে তারা অতিমাত্রায় উক্ত কেমিক্যাল পান করেন। এতে করে তারা অসুস্থ হয়ে পড়লে কয়েকজনকে স্থানীয় স্বাস্থ্য কমপেৱঙে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা নিয়ে তারা আবারো বাড়ি ফিরে যান। বুধবার রাতে একে একে সকলে অসুস্থ হয়ে পড়লে কয়েকজনকে দামকুড়া স্বাস্থ্য কমপেৱঙ এবং বাকিদেরকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। এরমধ্যে বকুল হোসেন ও তোহিদুল ইসলাম সেখানে মারা যান। পরে রামেক হাসপাতালেন ১৭ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় দুলাল হোসেন মারা যান। বাকিরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
কেমিক্যালটি তরল ও দেখতে অনেকটা ‘লালি গুড়ের’ মত। বাড়ি ফেরার আগে নেশা করার উদ্দেশ্যে বোতলে করে তারা কেমিক্যাল নিয়ে ভুটভুটি করে রওনা দেন। ভুটভুটি চালক ছিলেন পারভেজ। পথের মধ্যে সিটি বাইপাসে ভুটভুটি থামিয়ে চালকসহ তারা সকলে কেমিক্যাল পান করেন। এরপর গ্রামে ফিরে তারা উক্ত কেমিক্যাল পান করেন। পরে বন্ধুদের নিয়ে আবারো তারা পান করেন। এতে করে তাদের ঘুম ঘুম ভাব ও বমি শুর্ব হয়।
গোদাগাড়ী থানান ওসি হিপজুর আলম মুন্সি বলেন, ময়না তদন্ত শেষে গতকাল লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। রিপোর্ট আসলে সঠিকভাবে মৃত্যুর কারণ সম্পর্কে বলা যাবে। এ ব্যাপারে থানায় ইউডি মামলা হয়েছে।
এদিকে রিশিকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম টুলু বলেন, গ্রামের অন্তত ১০ জন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে তিনজন মারা গেছেন। খবর পেয়ে তিনি চব্বিশনগর ডাইংপাড়া গ্রামে গেছেন। সেখান থেকে তিনি একটি বোতল উদ্ধার করে পুলিশের হাতে তুলে দিয়েছেন। গন্ধ শুকে তার কাছে মনে হয়েছে, ওই বোতলে রেকটিফায়েড স্পিরিট ছিল।

Leave a Reply