সেজান জুস ও ৪টি বেসরকারি হাসপাতাল কর্তৃপৰের ৯ লাখ টাকা জরিমানা

09/10/2017 1:07 am0 commentsViews: 68

সোনালী ডেস্ক: রাজশাহীর গোদাগাড়ী ও মোহনপুরে সেজান জুস কোম্পানি এবং ৪টি বেসরকারি হাসপাতালে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। ওই ৫টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৯ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।
গোদাগাড়ী প্রতিনিধি জানান, গোদাগাড়ীতে সেজান জুস কোম্পানিসহ দুটি ক্লিনিককে আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার বিকেল ৪টার দিকে র‌্যাব-৫ এর সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত উপজেলার কাঁকনহাট চব্বিশ নগরের সেজান জুস কোম্পানির কারখানায় অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি করে কুলসম প্যাকেট জাত করার অপরাধে সেজান জুস কোম্পানিকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান। এ সময় র‌্যাব-৫ এর উপ-অধিনায়ক মেজর এ এম আশরাফুল ইসলাম ও বিএসটিআই’র প্রতিনিধি জুনায়েদ রহমান উপস্থিত ছিলেন। পরে বিকেল ৫ টায় বেসরকারি ক্লিনিক গোদাগাড়ী জেনারেল হাসপাতালে অভিযান চালিয়ে অনুমোদনবিহীন ল্যাব চালু, স্টোররুমে অপরিচ্ছন্নতা ও সার্জারি কাজে মেয়াদোত্তীর্ণ যন্ত্রপাতি, সুই-সুতা ব্যবহারের অপরাধে ২ লাখ ৫০ হাজার টাকা এবং সততা ইসলামীয়া হাসপাতালে জিএ মেশিন না থাকায় ওটি বন্ধ রাখার অপরাধে ১ লৰ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের কর্মকর্তা ডা. ফরিদ উদ্দীন। এ দিকে সেজান জুস কোম্পানি ও দুইটি ক্লিনিকে অভিযানের সময় গোদাগাড়ী উপজেলা সদরের আরও তিনটি ক্লিনিক ও ওষুধের দোকান বন্ধ করে দেয়া হয়। বন্ধ ছিল খাবার হোটেল, কনফেকশনারি ও মুদির দোকান। র‌্যাবের উপ-অধিনায়ক মেজর আশরাফুল ইসলাম বলেন, ভেজালবিরোধী অভিযানসহ বন্ধ হয়ে যাওয়া ক্লিনিকগুলোতে অভিযান অব্যাহত থাকবে।
মোহনপুর প্রতিনিধি জানান, মোহনপুর উপজেলার কেশরহাটে দুটি বেসরকারি হাসপাতালে ২ লাখ টাকা করে মোট ৪ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার সন্ধার পর থেকে রাত পর্যন্ত র‌্যাব-৫’র সহযোিীতায় দুটি বেসরকারি হাসপাতালে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান। এ সময় র‌্যাব-৫’র উপ-অধিনায়ক মেজর এ এম আশরাফুল ইসলাম ও সিভিল সার্জন উপস্থিত ছিলেন। ইসলামিয়া জেনারেল হাসপাতাল ও জননী হাসপাতালে অভিযান চালিয়ে অনুমোদনহীন প্যাথলজি, স্টোরসহ হাসপাতাল অপরিচ্ছন্নতা ও অপারেশনকাজে মেয়াদোত্তীর্ণ ওষুধ, ক্যাটগাট (সুতা) ব্যবহারের অপরাধে দুটি হাসপাতালে ২ লাখ টাকা করে মোট ৪ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট। র‌্যাবের উপ-অধিনায়ক মেজর আশরাফুল ইসলাম বলেন, বেসরকারি হাসপাতালগুলোতে এই অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply