স্টাফ রিপোর্টার: প্রতিবন্ধী শিশুদের নিয়ে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন পালন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়র্বজ্জামান লিটন ও তাঁর পত্নী বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী।
শুক্রবার বিকেলে মহানগরীর হেলেনাবাদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন ফাউন্ডেশন ফর উইম্যান এ্যান্ড চাইল্ড এ্যাসিস্‌ট্যান্স কার্যালয়ে এ জন্মদিন পালন করা হয়।
প্রধানমন্ত্রীর জন্মদিন পালন ও প্রতিবন্ধী শিশুদের নিয়ে আনন্দ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়র্বজ্জামান লিটন।
অনুষ্ঠানে মেয়র এএইচএম খায়র্বজ্জামান লিটন বলেন, দেশের বিভিন্ন শ্রেণীপেশার মানুষে জন্য নিরসলভাবে কাজ করে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ব্যাপারে অত্যন্ত সচেতন। এসব শিশুদের বিভিন্ন সুযোগ-সুবিধা দিচ্ছেন এবং আরো ভালো করার কিছুর প্রয়াস চালাচ্ছেন।
মেয়র আরো বলেন, সারাবিশ্বেই এসব শিশুদের বিশেষ নজরে দেখা হয়। আজ থেকে ১০ বছর আগে এসব শিশুদের জন্য তেমন কোনো সুযোগ-সুবিধা ছিল না। কিন্তু বর্তমান সরকার এসব শিশুদের ব্যাপারে আন্তরিক। আগামীতে এদের জন্যে আরো ভাল কিছু করবে সরকার।
মেয়র এএইচএম খায়র্বজ্জামান লিটন বলেন, সিটি কর্পোরেশেন এলাকার মধ্যে বসবাসরত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য একটা কাজ করার চিন্তা দীর্ঘদিন ধরে করছি। কিন্তু গত ৫ বছরে সেই সুযোগ পাইনি। এখন আপনারা মেয়র নির্বাচিত করেছেন আপনাদের দোয়াই সেই ইচ্ছে পূরণ করতে চাই। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য ক্যাম্পাসসহ আবাসনের ব্যবস্থা করতে চাই। সেখানে শিৰাসহ সব সুবিধা থাকবে। প্রয়োজন হলে নিজ পরিবারের জমিতে এই ব্যবস্থা করবো।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মেয়র লিটনপত্নী ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী। অন্যদের মধ্যে বক্তব্য দেন সংলগ্ন ফাউন্ডেশন ফর উইম্যান এ্যান্ড চাইল্ড এ্যাসিসট্যান্স এর নির্বাহী পরিচালক ওয়াহিদা খানম লিপি। এ সময় আরো উপস্থিত ছিলেন টাস্ট্রি বোর্ডের সদস্য সাদিকুর রহমান।