স্টাফ রিপোর্টার: রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন পালিত হয়েছে।
এ উপলৰে রাজশাহী মহানগর ও জেলা আওয়ামীলীগ বিভিন্ন কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে ছিল- আলোচনা সভা, দোয়া মাহফিল ও মিষ্টি বিতরণ।
মহানগর আ’লীগ
আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলৰে তার দীর্ঘায়ু কামানা করে রাজশাহীতে বিশেষ দোয়া করা হয়েছে। শুক্রবার বেলা ১১টায় নগরীর কুমারপাড়ায় মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এই দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এতে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা ছাড়াও দেশের মানুষের সুখ, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে দোয়া করা হয়। মোনাজাতে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়র্বজ্জামান লিটন, সহ-সভাপতি শাহীন আকতার রেণী, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সৈয়দ শাহাদত হোসেন, অধ্যৰ শফিকুর রহমান বাদশা, নিঘাত পারভীন, অধ্যৰ শফিকুর রহমান বাদশা, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, রেজাউল ইসলাম বাবুল, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আজাদসহ নেতৃবৃন্দ। দোয়া পরিচালনা করেন মাওলানা মামুন।
এর আগে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলৰে দলীয় কার্যালয়ের সামনে সাধারণ মানুষের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়। এএইচএম খায়র্বজ্জামান লিটন ও ডাবলু সরকার রিকশাচালকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে মিষ্টি মুখ করান। তারা দোয়া চান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য।
আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ
শুক্রবার সকাল ১১ টায় কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি এ.এইচ.এম খায়র্বজ্জামান লিটন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো: ডাবলু সরকার সহ নগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন ও সাধারণ সম্পাদক জেডু সরকার সহ নগর স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ।
এছাড়াও বাদ জুম্মা নগরীর প্রত্যেকটি মসজিদে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ূ ও সুস্থতা কামনা করে দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন প্রত্যেকটি ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ ।
বঙ্গবন্ধু পরিষদ জেলা
প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্মদিন উপলৰে বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী জেলার উদ্যোগে শুক্রবার দৈনিক বার্তা কমপেৱঙের ৪র্থ তলায় নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্যের কৰে কেক কেটে জন্মদিন উদ্‌যাপন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর ড. আবদুল খালেক। আলোচনায় অংশগ্রহণ করেন জিনাতুন নেসা তালুকদার, প্রফেসর মুহম্মদ নূর্বলৱাহ্‌, ড. ছাদেকুল আরেফিন, গোলাম আজম, ড. আজম শান্তনু, কাজী মোজাম্মেল হক, মর্জিনা পারভিন প্রমুখ।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ড. বিধান চন্দ্র দাস, ড. পি.এম. সফিকুল ইসলাম, ইঞ্জিনিয়ার তাজুল ইসলাম, ড. বনি আদম, সাদিকুল ইসলাম সাগর, সোয়াইবুর রহমান খান, ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদ, ইঞ্জিনিয়ার সাজ্জাদুর রহমান, মির্জা আনোয়ার হোসেন পটু, ইদ্রিস আলী, ড. নাসরীন লুবনা, হাসান ঈমাম সুইট, জামসেদ হোসেন টিপু। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ড. আবুল কাশেম।
জেলা মহিলা লীগ
আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলৰে গতকাল শুক্রবার বিকালে রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। নগরীর লক্ষ্মীপুরে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা মহিলা লীগের সভাপতি মর্জিনা পারভিন।
বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আক্তার জাহান এমপি, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জেলা মহিলা লীগের সহ-সভাপতি নাসরিন আকতার লাভলী, যুগ্ম সম্পাদক জয়জয়ন্তী সরকার মালতী, সাংগঠনিক সম্পাদক নাছিমা বেগম প্রমুখ।
সভা পরিচালনা করেন নাসরীন আখতার মিতা। দোয়া পরিচালনা করেন কৃষি ও সমবায় সম্পাদক উম্মে কুলসুম।