চাঁপাইয়ে কিশোরী ধর্ষণ মামলায় ৩ জনের যাবজ্জীবন

14/09/2017 1:05 am0 commentsViews: 9

চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো: চাঁপাইনবাবগঞ্জে ধর্ষণ মামলায় ৩ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ বছরের বিনাশ্রম কারাদ- প্রদান করেছে আদালত। বুধবার চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক ও অতিরিক্ত দায়রা জজ জিয়াউর রহমান আসামিদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।
দ-প্রাপ্ত আসামিরা হলো, শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের মির্জাপুর গ্রামের মিন্দু আলীর ছেলে জিয়ারুল ইসলাম (২৮), একই ইউনিয়নের কাশিয়াবাড়ী ঘাইসাপাড়া গ্রামের এসান আলীর ছেলে নজরুল ইসলাম (৪০) ও সাজু আলীর ছেলে এজু ওরফে নজু (৪৯) ।
মামলার সংৰিপ্ত বিবরণে প্রকাশ, গত ২০১৩ সালের ২০ আগস্ট শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নের চ-ীপুর গ্রামের জনৈক ব্যক্তির ১৪ বছরের কিশোরী মেয়ে দাইপুকুরিয়া ইউনিয়নের কাশিয়াবাড়ী গ্রামের তার খালার বাড়িতে বেড়াতে যায়। ওইদিন দিবাগত রাত ১টার সময় তার শয়নকৰের সিঁদ কেটে ওই কিশোরীকে অপহরণ করে জিয়ারুলসহ তার সহযোগীরা। পরে তারা তাকে মোটর সাইকেলযোগে গড়পাড়া এলাকার বিটুলের বাড়িতে নিয়ে গিয়ে তারা ধর্ষণ করে পালিয়ে যায়। পরের দিন ধর্ষিতা ওই কিশোরীকে উদ্ধার করা হয়। এ ঘটনায় ধর্ষিতার বাবা বাদি হয়ে শিবগঞ্জ থানায় ৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।
এ মামলার তদন্তকারি কর্মকর্তা এসআই আবুল কালাম আজাদ ২ জন আসামিকে অব্যাহতি দিয়ে গত ২০১৩ সালের ২১ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে সাৰ্য প্রমাণাদি শেষে বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিজ্ঞ বিচারক নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সালের ৯ (৩) ধারায় দোষী সাব্যস্ত করে তাদের যাবজ্জীবন সশ্রম কারাদ- এবং উভয়কে ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো ৩ বছরের দ-াদেশ প্রদান করেন।
মামলায় রাষ্ট্রপৰে ছিলেন অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা এবং আসামি পৰে ছিলেন অ্যাডভোকেট নুর্বল ইসলাম সেন্টু।

Leave a Reply