রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদ/ পুলিশের বাধায় নগরীতে বিএনপির মানববন্ধন পন্ড

09/09/2017 1:04 am0 commentsViews: 21

স্টাফ রিপোর্টার: পুলিশের বাধার মুখে রাজশাহীতে মানববন্ধন করতে পারেনি বিএনপি। রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৫টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই কর্মসুচি পালনের কথা ছিল।
প্রত্যৰদর্শীরা জানান, বিকেলে নেতাকর্মীদের নিয়ে জিরোপয়েন্টে হাজির হন রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। এরপর ব্যানার নিয়ে জলিল বিশ্বাস পয়েন্ট শপিং মলের সামনে থেকে মানববন্ধন শুরম্নর চেষ্টা করেন।
এ সময় নগরীর বোয়ালিয়া মডেল থানার সহকারী কমিশনার হোসেন সোহরাওয়ার্দী ও ওসি আমান উলস্নাহর নেতৃতে একদল পুলিশ গিয়ে তাদের বাধা দেন। পুলিশের বাধার মুখে মানববন্ধন না করেই ফিরে যান বিএনপির নেতাকর্মীরা। তবে এ সময় সেখানেই মাত্র কয়েক মিনিট বক্তব্য রাখেন বুলবুল।
বোয়ালিয়া থানার ওসি আমান উলস্নাহ জানান, আগে থেকে অনুমতি না নেয়ায় বিএনপিকে কর্মসুচি পালন করতে দেয়া হয়নি। এদিকে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে গতকাল সকালে নগরীর উপকণ্ঠ কাশিয়াডাঙা মোড়ে মানববন্ধনের আয়োজন করে জেলা বিএনপি। এ সময় সেখানেও পুলিশ বাধা দেয়। এতে তাদের মানববন্ধন বন্ধ হয়ে যায়। তবে রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান বলেছেন, বিএনপি নেতাকর্মীরা নিজেদের মধ্যে দ্বন্দ্বে জড়িয়ে পড়ায় মানববন্ধন হয়নি। সেখানে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ গিয়েছিল।

Leave a Reply