হাসিমুখে দিন পার টাইগারদের

28/08/2017 1:03 am1 commentViews: 23

স্পোর্টস ডেস্ক: উইকেট পুরোপুরি স্পিন বান্ধব। সেটি সকালেই দেখিয়েছেন নাথান লায়ন-অ্যাশটন আগাররা। বিকালে দেখালেন সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ। অস্ট্রেলিয়ার টপ অর্ডারে ভাঙন ধরিয়ে হাসিমুখে দিন শেষ করলো টাইগাররা। প্রথমদিন শেষে ২৪২ রানে পিছিয়ে অস্ট্রেলিয়া।
মিরপুরে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের ১ম ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধানৱ নেন টাইগার দলপতি মুশফিকুর রহিম। ১ম ইনিংসে ২৬০ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় টাইগাররা।
পরে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। শুরম্ন থেকেই টাইট বল করতে থাকেন বাংলাদেশের বোলাররা। সাফল্যও পান। ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে ওয়ার্নারের বিপৰে এলবিডবেস্নউয়ের আবেদন করেন মেহেদী হাসান মিরাজ। আম্পায়ারও আউট দিয়ে দেন। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান ওয়ার্নার।
তবে, তার পরের বলেই ফিরতে হয় ওয়ার্নারকে। ব্যক্তিগত আট রান করে এলবিডবিস্নউ হয়ে সাজঘরে ফেরেন তিনি। এরপর উসমান খাজা ব্যাট করতে নেমে রান আউট হয়ে ফিরে যান। তিনি করেন এক রান।
দলীয় ১৪ রানে তৃতীয় উইকেটের পতন হয় অস্ট্রেলিয়ার। সাকিব আল হাসানের বলে এলবিডবিস্নউ হয়ে ফেরেন নাথান লায়ন। দিন শেষে অজিদের সংগ্রহ তিন উইকেট হারিয়ে ১৮ রান। ম্যাট রেনশ ৬ রান করে ও স্টিভেন স্মিথ ৩ রান করে অপরাজিত আছেন।
সংৰিপ্ত স্কোর:
বাংলাদেশ ১ম ইনিংস
৭৮.৫ ওভারে ২৬০ (তামিম ইকবাল ৭১, সৌম্য সরকার সাকিব আল হাসান ৮৪, মুশফিকুর রহিম ১৮, নাসির হোসেন ২৩, মেহেদী হাসান মিরাজ ১৮, শফিউল ইসলাম ১৩। ৩/৬৩, নাথান লায়ন ৩/৭৯, অ্যাশটন আগার ৩/৪৬।
অস্ট্রেলিয়া ১ম ইনিংস
৯ ওভারে ১৮/৩, মেহেদী হাসান মিরাজ ১/৭, সাকিব আল হাসান ১/৩।

Leave a Reply