স্টাফ রিপোর্টার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের রাজশাহী বিভাগীয় পর্যায়ের খেলা শুর্ব হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৭ এই টুর্না-মেন্টের উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র এএইচএম খায়র্বজ্জামান লিটন।
এ সময় প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে লিটন বলেন, তিনি দায়িত্ব নেয়ার পর নগরীতে এক বা একাধিক ফুটবল অ্যাকাডেমি গড়ে তুলবেন। রাজশাহী আবারো হবে প্রাণচ্ছ্বল নগরী, প্রাণবন্ত নগরী। এখানে আরো বেশি বেশি খেলাধূলা হবে। ফুটবল, ক্রিকেটসহ সব ধরনের খেলাধূলার চর্চা হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মাসুদুর রহমান ভুঁইয়া, রাজশাহী মহানগর পুলিশের উপকমিশনার সুজায়েত ইসলাম ও জেলা প্রশাসক এসএম আবদুল কাদের। অনুষ্ঠানে সভা-পতিত্ব করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আমিনুল ইস-লাম।
রাজশাহী বিভাগীয় প্রশাসন এ টুর্নামেন্টের আয়োজন করেছে। এতে বিভাগের আট জেলা ও রাজশাহী মহানগর মিলে মোট ৯টি দল অংশ নিচ্ছে। উদ্বোধনী দিনে রাজশাহী মহানগর ও নাটোর, পাবনা ও নওগাঁ এবং জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জ জেলা মুখোমুখি হয়। টুর্নামেন্টের এই আসর চলবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।