ক্যান্টনমেন্ট বোর্ড স্কুলে উচ্চ মাধ্যমিক কার্যক্রম শুরম্ন

17/07/2017 1:02 am0 commentsViews: 2

স্টাফ রিপোর্টার: রাজশাহী ক্যান্টন-মেন্ট বোর্ড স্কুল অ্যান্ড কলেজে এ বছর থেকে যাত্রা শুরম্ন করলো উচ্চ মাধ্যমিক কার্যক্রম। চলতি (২০১৭-১৮) শেসনে একাদশে ২৫০ শিৰার্থী নিয়ে যাত্রা শুরম্ন করলো ঐতিহ্যবাহী এ শিৰা প্রতিষ্ঠানের পথ চলা। প্রতিরৰা মন্ত্রণালয়ের অধীন সামরিক ভূমি ও সেনানিবাস অধিদফতরের নিয়ন্ত্রণাধীন এ প্রতিষ্ঠান ১৯৮৬ সালে প্রতিষ্ঠার পর থেকে মাধ্যমিক পর্যায়ে শিৰাদানে গৌরব অর্জনের পর এ বছর থেকে উচ্চ মাধ্যমিকে উন্নীত হলো।
গতকাল রোববার আনুষ্ঠানিকভাবে এ স্কুলের কলেজ শাখার উদ্বোধন করা হয়। সকালে ঐতিহ্যবাহী এ শিৰা প্রতিষ্ঠানের উচ্চ মাধ্যমিক কার্যক্রমের উদ্বোধন করেন, রাজশাহী সেনা-নিবাসের স্টেশন কমান্ডার ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগে-ডিয়ার জেনারেল মুহাম্মদ আশরাফ-উল কাদের। পরে রাজশাহী সেনা-নিবাসের শহীদ ক্যাপ্টেন আশরাফ অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন তিনি।
এতে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিৰা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মুহম্মদ আবুল কালাম আজাদ। ব্রিগেডিয়ার জেনারেল এসএম সালাহ উদ্দিন ইসলামের সভাপতিত্বে অন্য-দের মধ্যে বক্তব্য রাখেন সামরিক ভূমি ও সেনানিবাস অধিদফতরের মহাপরিচালকের পৰে পরিচালক আবু আবদুলস্নাহ।
স্বাগত বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্য কর্ণেল আনিসুজ্জামান। সভায় সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ, অভিভাবক ও নবাগত শিৰার্থীরা উপসি’ত ছিলেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এর আগে কলেজ চত্ত্বরে বৃৰ রোপন করেন, রাজশাহী সেনানিবাসের স্টেশন কমান্ডার ও কলেজ পরি-চালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ আশরাফউল কাদের ও রাজশাহী শিৰাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মুহম্মদ আবুল কালাম আজাদ।
রাজশাহী ক্যান্টনমেন্ট বোর্ড স্কুল এন্ড কলেজের অধ্যৰ (ভারপ্রাপ্ত) সানোয়ার হোসেন বলেন, স্কুল পর্যায়ে সাফল্য ও গৌরব অর্জনের ধারাবাহিকতা অৰুণ্ন রেখে গুণগত শিৰাদানের লৰে কলেজ শাখার যাত্রা শুরম্ন হলো। ইতিমধ্যে অন্যান্য কলেজ থেকে ৯ জন শিৰককে পাদায়ন করা হয়েছে। নতুন করে নিয়োগ দেয়া হয়েছে আরো ৭ জন শিৰক।

Leave a Reply