প্রিমিয়ার ও প্রথম বিভাগ বাস্কেটবল লিগ শুরম্ন উপশহর ক্লাবের উড়নৱ সূচনা

11/07/2017 1:04 am0 commentsViews: 9

স্পোর্টস ডেস্ক: রাজশাহী জেলা ক্রীড়া সংস’ার অর্থায়নে ও জেলা বাস্কেটবল সমিতির পরিচালনায় প্রিমিয়ার ও প্রথম বিভাগ বাস্কেটবল লিগ গতকাল সোমবার থেকে জেলা জিমনেসিয়ামে শুরম্ন হয়েছে।
উদ্বোধনী দিনের একমাত্র খেলায় উপশহর স্পোর্টিং ক্লাব সহজেই ৭১-১৭ পয়েন্টের বিরাট ব্যবধানে টাউন ক্লাব হারায়। বিজয়ী দলের অমিত ১৮ ও বাবু ১২টি স্কোর করেন। বিজিত দলের অপু করেন ৮টি স্কোর।
জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামের সভাকৰে আয়োজিত অনুষ্ঠানে লীগের উদ্বোধন করেন রাজশাহী জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস’ার নবাগত সভাপতি হেলাল মাহমুদ শরীফ।
এ সময় তিনি বলেন, রাজশাহীতে ৩৩টি ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়ে থাকে। এর উৎকর্ষ সাধন করতে হবে। তিনি আরো বলেন, আমরা সকলে মিলে প্রতি সপ্তাহের শনিবার সকলে মিলে অনৱত:পৰে ১টি স্কুলে গিয়ে তাদের খেলার সামগ্রী দিয়ে আসতে পারি, যাতে করে স্কুলের ছাত্রছাত্রিরা পড়া শুনার পাশাপাশি খেলাধুলা করতে পারে। এছাড়াও তিনি একটি উপজেলার কথা উলেস্নখ করে বলেন, সেখানে মাঠে ঘাস জমে আছে, কিনৱ খেলাধুলার কোন উদ্যোগ নেই। মাঠ ফাঁকা রাখা যাবে না, খেলাধুলার অনুশিলন করতে হবে।
জেলা প্রশাসক বলেন, অর্থের অভাব নাই সরকার প্রতিটি জেলায় প্রচুর অর্থ বরাদ্দ দিয়ে থাকে। বরাদ্দকৃত অর্থ দ্বারা আমরা জেলার প্রতিটি স্কুলের মাঠে খেলাধুলা নিয়মিত চালাতে পারি, এতে সংগঠকবৃন্দের পুরো সহযোগিতা থাকতে হবে। এর ফলে নতুন খেলোয়াড় তৈরি হবে, যা রাজশাহী তথা দেশের খেলাধুলার উন্নয়নে কাজে লাগবে।
জেলা বাস্কেটবল সমিতির সভাপতি ফরিদ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে রাজশাহী পুলিশ সুপার ও জেলা ক্রীড়া সংস’ার সহ-সভাপতি মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঞা, বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের যুগ্ম-সম্পাদক খায়রম্নল আলম ফরহাদ, বিভাগীয় ক্রীড়া সংস’ার সাধারণ মাহমুদ জামাল ও জেলা ক্রীড়া সংস’ার যুগ্ম-সম্পাদক রেজা-উল ইসলাম বাবুল বক্তব্য দেন।
এ সময় জেলা ক্রীড়া সংস’ার সাধারণ সম্পাদক রফিউস সামস প্যাডী, নির্বাহী সদস্য মুরাদুজ্জামান এলান, জেলা ক্রীড়া অফিসার আ: ফ: মু: ওবায়দুল হক, বাস্কেটবল সম্পাদক মমিনুল আলম, ক্রীড়া সংগঠক শওকাত হোসেন আনজু, তৌফিকুর রহমান রতন, মোজাম্মেল হক মোজাম, ফারুক হোসেন, লুৎফর রহমান বাবুসহ অন্য কর্মকর্তাবৃন্দ উপসি’ত ছিলেন।
অনুষ্ঠানে কর্মকর্তাবৃন্দ প্রতিটি ক্লাব কর্মকর্তার হাতে ১টি করে বাস্কেটবল ও ১৫ হাজার টাকার চেক তুলে দেন। অনুষ্ঠান উপস’াপনা করেন আব্দুর রোকন মাসুম।
আজকের খেলা
ইগলেটস ক্লাব-মেট্রোপলিটন ক্লাব ও তরম্নণ সংঘ-কসমস স্পোর্টিং ক্লাব।

Leave a Reply