রাবিতে দিনব্যাপী আইসিটি ক্যারিয়ার ক্যাম্প

18/05/2017 1:07 am0 commentsViews: 36

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক :‘ডিজিটাল বাংলাদেশে আমরা দুর্বার’ সেৱাগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দিনব্যাপী ‘আইসিটি ক্যারিয়ার ক্যাম্প’ অনুষ্ঠিত হয়েছে।গতকাল বুধবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজর্বল ইলসাম মিলনায়তনে ক্যাম্পের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাবি ভিসি অধ্যাপক ড.  আব্দুস সোবহান।
শিৰার্থীদের উদ্দেশ্যে রাবি ভিসি অধ্যাপক আব্দুস সোবহান বলেন, ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। নতুন এক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তোমাদের উদ্যোক্তা হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। কখন, কবে চাকরি পাব, তাঁর জন্য সময় নষ্ট না করে নিজে থেকে কিছু করার চেষ্টা করতে হবে। আত্মনির্ভরশীলতা বাড়াতে হবে, তোমাদের সহযোগিতা করবে সরকার।’ এসময় তিনি শিৰার্থীদের তথ্য ও প্রযুক্তিগত দৰতা বৃদ্ধিতে গুর্বত্ব দেওয়ার আহ্বান জানান।
ক্যারিয়ার ক্যাম্পে অন্যদের মধ্যে উপসি’ত ছিলেন রাবির ছাত্র উপদেষ্টা অধ্যাপক  মিজানুর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক  মশিহুর রহমান, আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক  খাদেমুল ইসলাম মোলৱ্যা, ‘উইমেন ইন ডিজিটাল বাংলাদেশ’র প্রতিনিধি হিসেবে আসিয়া নীলা, তর্বণ উদ্যোক্তা সোলায়মান সুখন প্রমুখ।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়নাধীন ‘লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপৱয়মেন্ট অ্যান্ড গভর্ন্যান্স’ শীর্ষক প্রকল্পের উদ্যোগে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্পে রাজশাহী বিশ্ববিদ্যালয়, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ও শাহ্‌ মখদুম মেডিক্যাল কলেজের সহস্রাধিক শিৰার্থী অংশ নেন।

Leave a Reply