শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

17/05/2017 1:06 am0 commentsViews: 21

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। ১৯৮১ সালের এই দিনে শেখ হাসিনা প্রায় ৬ বছরের প্রবাস জীবনের অবসান ঘটিয়ে বাংলাদেশে প্রত্যাবর্তন করেন। ৭৫’ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হবার সময় শেখ হাসিনা ও শেখ রেহানা দেশের বাইরে ছিলেন। এ বিয়োগান্তক ঘটনার পর তারা দেশে না ফিরে প্রবাসেই থেকে যান। শেখ হাসিনা ৮১’ সালের ১৭ মে দেশে ফিরে আওয়ামী লীগের হাল ধরেন। সেই থেকে আ’লীগ বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে প্রতিবছর ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালন করে আসছে।
মহানগর আ’লীগ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলৰে রাজশাহী মহানগর আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।
কর্মসূচিসমূহের মধ্যে সকাল ৯ টা ৩০ মিনিটে রাজশাহী মহানগর আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হবে। সন্ধ্যা ৭টায় কুমারপাড়াস’ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে আলোচনা সভা।
জেলা আ’লীগ
শেখ হাসিনার স্বাদেশ প্রত্যাবর্তন দিবস উপলৰে রাজশাহী জেলা আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচিসমূহের মধ্যে সকাল ৭ টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, বিকেল সাড়ে ৪টায় কাশিয়াডাঙা মোড়ে গণ-জমায়েত ও র‌্যালি এবং সন্ধ্যায় লৰ্মীপুর মোড় দলীয় কার্যালয়ের সামনে মহান মুক্তিযুদ্ধের প্রমান্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

Leave a Reply