শিমুল মেমোরিয়াল স্কুলের বৃত্তি বাতিল একটি গভীর ষড়যন্ত্র

21/04/2017 1:03 am0 commentsViews: 12

স্টাফ রিপোর্টার: ২০১৫ সালের প্রাথমিকে বৃত্তিপ্রাপ্তের মধ্যে রাজশাহী জেলা থেকে বৃত্তি বাতিলের ঘটনায় প্রতিবাদ ও ৰোভ বাড়ছে। সম্প্রতি প্রাথমিক শিৰা অধিদপ্তর রাজশাহী জেলা থেকে ২০টি প্রতিষ্ঠনের ৪০ জনের বৃত্তি বাতিল করে। এর মধ্যে সবচেয়ে বেশি জনের বৃত্তি বাতিল হয় শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুলের। এই স্কুলের ১৭ জন বৃত্তি-প্রাপ্তের মধ্যে ১৫ জনেরই বৃত্তি বাতিল হয়।
এদিকে, শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুলের ১৫ জনের বৃত্তি বাতিলের প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার নগরীর সিএনবি মোড়স’ স্কুলের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এই কর্মসূচিতে ওই স্কুলের শিৰার্থী, অভিভাবক ও শিৰকরা অংশ নেয়।
সকাল সাড়ে ১০ টা থেকে সাড়ে ১১ টা পর্যনৱ কর্মসূচি চলাকালে বক্তারা বলেন, শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুলের ১৫ জনের বৃত্তি বাতিল একটি গভীর ষড়যন্ত্রের অংশ। স্কুলের সুনাম ৰুন্ন করতে একটি মহল উঠে পড়ে লেগেছে।
বক্তারা আরো বলেন, প্রাথমিক শিৰা অধিদপ্তরের ওই প্রজ্ঞাপনে বৃত্তি বাতিলের কোন কারণ বলা হয়নি। তাছাড়া বৃত্তিপ্রাপ্তরা গতবছর সরকারি স্কুলে ৬ষ্ঠ শ্রেণীতে মেধার প্রতিযোগিতায় উত্তীর্ণ হয়ে ভর্তি হয়েছে। যোগ্যতা না থাকলে তারা ভর্তি হলো কীভাবে এমন প্রশ্ন বক্তাদের। প্রায় দেড় বছর পর বৃত্তি বাতিলে কোমলমতি শিৰার্থীরা মানসিকভাবে ভেঙ্গে পড়বে। তাদেরকে রৰা করার দায়িত্ব আমাদের সবার। বক্তরা বলেন, কোন অনিয়মের সাথে কেউ জড়িত থাকলে সুষ্ঠু তদনৱ সাপেৰে তার শাসিৱ হোক, কিন’ নিরাপরাদ শিৰার্থীরা কেন বঞ্চিত হবে।

Leave a Reply