শাবিতে সাংবাদিক নির্যাতন রাবিতে কর্মরত সাংবাদিকদের মানববন্ধন

১৩/০৪/২০১৭ ১:০৪ পূর্বাহ্ণ০ commentsViews: 3

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) দুই সংবাদিককে মারধরের প্রতিবাদে এবং জড়িতদের শাসিৱর দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কর্মরত সাংবাদিকরা। বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন’াগারের সামনে এ কর্মসূচি পালন করা হয়।
রাবি রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আলী হুসাইন মিঠুর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন রাবি সাংবাদিক সমিতির উপদেষ্টা রফিকুল ইসলাম, সভাপতি হাসান আদিব, রাবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি কায়কোবাদ আল মামুন, রাবি প্রেসক্লাবের সভাপতি তাসলিমুল আলম তৌহিদ, রাবি সাংবাদিক সমিতির সহ-সভাপতি মোসৱাফিজ মিশু, সাধারণ সম্পাদক মুসৱাফিজ রনি, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমদাদুল হক সোহাগ প্রমূখ। এর আগে গত মঙ্গলবার বিকেল ৩ টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন’াগারের পেছনে এ ঘটনার প্রতিবাদে কালো ব্যাজ ধারণ করে সাংবাদিক মারধরে জড়িতদের শাসিৱ দাবি করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক নির্যাতন, চাঁদাবাজিসহ এ ধরনের ঘটনায় যারা জড়িত থাকে তারা কোন সংগঠনের হতে পারে না। এরা ৰমতাসীন দলের ছত্রছায়ায় এসব করে থাকে। অবিলম্বে তাদের আইনের আওতায় এনে ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করতে হবে। এসময় শাহ-জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যা-লয়ে সাংবাদিক মারধরের ঘটনায় জড়িতদের দ্রম্নত আইনের আওতায় এনে শাসিৱর দাবি জানান সাংবাদিক নেতারা।
প্রসঙ্গত, গত শনিবার (৮ এপ্রিল) সিলেট নগরীর পাঠানটুল দ্বিপাৰিক উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রীকে উত্যক্তের প্রতিবাদ করার জেরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব-বিদ্যালয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক অবজারভারের সিলেট প্রতিনিধি সরদার আব্বাস আলী ও সহ-সভাপতি ও দৈনিক সকালের খবরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সৈয়দ নবীউল আলম দীপুকে বেধড়ক মারপিট করা হয়।

Leave a Reply