নারীরা আত্মনির্ভরশীল না হলে দেশ আত্মনির্ভরশীল হবে না

13/04/2017 1:08 am0 commentsViews: 21

বগুড়া প্রতিনিধি: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রিয় সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি বলেছেন, নারীদের অধিকার প্রতিষ্ঠার ৰেত্রে নারী আন্দোলন সংগ্রামের  মহিয়সী নারী বেগম রোকেয়ার আদর্শকে লালন করে বাংলাদেশের নারীদের আজ সর্বৰেত্রে পুরুষের পাশাপাশি সমঅধিকার নিয়ে এগিয়ে যেতে হবে। তিনি বলেন, নারীরা আত্মনির্ভরশীল না হতে পারলে দেশ কোনদিন আত্মনির্ভরশীল হতে পারবে না ।
নারী উন্নয়নে বর্তমান সরকারের ভূমিকার কথা উলেৱখ করে তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জন করা স্বাধীন বাংলাদেশে বর্তমান সরকার সহযোগিতার হাত প্রসারিত করে নারী আন্দোলনকে বেগবান করেছে। বর্তমান সরকায় চায় নারীরা ঘর থেকে বেরিয়ে আসুক। নিজেদের ভাগ্য নিজেরাই গড়ে। দেশের জন্য ও নিজ পরিবারের উন্নয়নে কাজ করুক।
বুধবার দুপুরে বগুড়ায় নারী মুক্তি সংগ্রাম-মানব মুক্তি সংগ্রাম’র ২য় বগুড়া জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার তীব্র সমালোচনা করে জননেতা বাদশা বলেন, তিনি নারী আন্দোলনকে সমর্থন করেন না। তিনি মুক্তিযুদ্ধকে সমর্থন করেন না, তিনি মুক্তিযোদ্ধাদের সম্মান করেন না। তিনি জামাত পছন্দ করেন, জঙিগবাদকে সমর্থন করেন।
বাংলাদেশ নারী মুক্তি সংসদ জেলা আহবায়ক শিল্পী বেগমের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন নারী মুক্তি সংসদ কেন্দ্রিয় কমিটির নারী নেত্রী হাজেরা সুলতানা এমপি। বিশেষ অতিথি ছিলেন নারী মুক্তি কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক সালেহা সুলতানা, ওয়ার্কার্স পার্টি জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক, নারী মুক্তির কেন্দ্রিয় নেত্রী ফজিলাত নাহার, সাবেক এমপি কামরুন্নাহার পুতুল, ওয়ার্কার্স পার্টি জেলা শাখার সাধারণ সম্পাদক বেলাল আহম্মেদ প্রমুখ। এর আগে শহরে একটি র‌্যালি বের করা হয় ।

Leave a Reply