হাসিনা-প্রণব সাৰাৎ, এরপর নৈশভোজে

10/04/2017 1:08 am0 commentsViews: 5

সোনালী ডেস্ক: ভারত সফরে এসে তিন দিন ধরে রাষ্ট্রপতি ভবনে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতি প্রণব মুখার্জিও সে ভবনেরই বাসিন্দা। এই তিন দিনে অনেকবার দেখা হয়েছে নিশ্চয়। সংবাদমাধ্যমে খবর আছে, ভাপে রান্না ইলিশ, নিজ হাতেই রান্না করে প্রণব মুখার্জিকে খাইয়েছেন শেখ হাসিনা। দীর্ঘ পারিবারিক সম্পর্কও যে রয়েছে। তবে এবার হলো আনুষ্ঠানিক সাৰাৎ। রোববার (৯ এপ্রিল) স’ানীয় সময় সন্ধ্যা ৭টায় (বাংলাদেশ সময় সাড়ে ৭টা) রাষ্ট্রপতি ভবনেরই উত্তর ড্রয়িং র্বমে শেখ হাসিনা সাৰাতে বসেন প্রণবের সঙ্গে। বেশ কিছু সময় তারা কথা বলেন।
এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, প্রধানমন্ত্রীর অর্থ বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, দিলিৱতে বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী ও পররাষ্ট্র সচিব শহীদুল হক। এই সাৰাতের পরপরই শেখ হাসিনার কর্মসূচিতে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান।
রাষ্ট্রপতি ভবনের অশোকা হলে এই সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়েছে। আর তার পর ভবনের ব্যাঙ্কুয়েট হলে আয়োজন করা হয়েছে নৈশভোজের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বাংলাদেশ থেকে আসা সফরসঙ্গীদের অনেককেই এই দু’টি অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে।
ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, নৈশভোজের জন্য আয়োজনে সারাদিনই ব্যস্ত ছিলেন পাচকদল। চিতল মাছের মুইঠ্যা, চিংড়ির মালাইকারি, ভেটকি মাছের পাতুরি থাকবে এই আয়োজনে। এর বাইরে উত্তর ভারতীয় গোশত ইয়াখনি, রাইজিনা কোফতা, মুর্গ দরবারি প্রভৃতিও থাকছে খাবারের আয়োজনে।

Leave a Reply