চারঘাটে সাম্যবাদী দলের সভা ভ-ুল

০৯/০৪/২০১৭ ১:০৫ পূর্বাহ্ণ০ commentsViews: 16

চারঘাট প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নিয়ে মিথ্যা ও অসত্য এবং মুক্তিযুদ্ধ নিয়ে বিভ্রান্তিকর বক্তব্য দেয়ায় বাংলাদেশ সাম্যবাদী (এমএল) দলের সভা ভেঙে দিয়েছে ছাত্রলীগ, যুবলীগ ও আ’লীগের নেতাকর্মিরা। পরে পুলিশ ঘটনাস’লে উপসি’ত হয়ে পরিসি’তি নিয়ন্ত্রণে আনে। অপর দিকে এ ঘটনাকে কেন্দ্র করে আ’লীগসহ সহযোগী সংগঠনের মাঝে চরম ৰোভ বিরাজ করছে। শুক্রবার সন্ধ্যায় চারঘাট কেন্দ্রিয় শহিদমিনার চত্বরে এ ঘটনা ঘটে।

জানা যায়, বাংলাদেশ সাম্যবাদী (এমএল) দলের উদ্যোগে শুক্রবার সন্ধ্যায় রাজশাহীর চারঘাট কেন্দ্রিয় শহিদমিনার চত্বরে স্মরণসভার আয়োজন করা হয়। স্মরণ সভায় কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আব্দুল হামিদের সভাপতিত্বে প্রধান অতিথি জাতীয় মুক্তি কাউন্সিল কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক ডা: ফয়জুল হাকিম বক্তব্য দেয়ার সময় বঙ্গবন্ধু ও বর্তমান সরকারের ভারত সফর নিয়ে নানা ধরনের বক্তব্য প্রদানের অভিযোগ তুলে স’ানীয় ছাত্রলীগ নেতা রায়হানুল হক রানার নেতৃত্বে ছাত্রলীগ, যুবলীগ ও আ’লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মিরা ৰুব্ধ হয়ে সাম্যবাদী দলের স্মরণ সভার চেয়ার-টেবিল ভাঙচুর করে। এ সময় সৃষ্টি হয় ব্যাপক উত্তেজনা। পরে মডেল থানা পুলিশ ঘটনাস’লে উপসি’ত হয়ে পরিসি’তি নিয়ন্ত্রণে আনেন।
এ বিষয়ে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ ফকরুল ইসলাম বলেন, সাম্যবাদী দলের নেতাকর্মিরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফল নিয়ে নানা ধরনের দেশ বিরোধী বক্তব্য দেয়ায় স’ানীয় আ’লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মিরা ৰুব্ধ হয়।

মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিবারন চন্দ্র বর্মন জানান, সাম্যবাদী দলের পৰ থেকে আব্দুল হামিদ ও জনৈক ব্যক্তি সরকার ও রাষ্ট্রবিরোধী কোন বক্তব্য প্রদান করা হবে না মর্মে লিখিত অঙ্গীকার দিয়ে অনুমতি নিয়েছিলেন। তবে তারা তাদের অঙ্গীকার ভঙগ করেছেন। দ্র্বত এদের বিরুদ্ধে ব্যবস’া গ্রহণ করা হবে।

Leave a Reply