মুক্তিযুদ্ধের চেতনার রাজনীতি চর্চা করলেই সালাউদ্দিন বেবীর স্বপ্ন পূরণ হবে

09/04/2017 1:08 am0 commentsViews: 27

স্টাফ রিপোর্টার: রাজশাহী সদর আসনের সংসদ সদস্য, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও ৮০ দশকের ছাত্র সংগ্রাম পরিষদের নেতা জননেতা ফজলে হোসেন বাদশা বলেছেন,  যারা প্রাক্তন ছাত্র নেতা রয়েছেন, তাদের দায়িত্ব হচ্ছে আদর্শবান রাজনীতি প্রতিষ্ঠা করা। বৈষম্যহীন বাংলাদেশ প্রতিষ্ঠা করা। আর ৮০’র দশকের ছাত্র নেতৃবৃন্দকে বলবো মুক্তিযুদ্ধের রাজনীতি চর্চা কর্বন। আমি বলি ৮০’র দশকের ছাত্র সংগ্রাম পরিষদ ফোরামকে মুক্তিযুদ্ধের চেতনার চর্চা কেন্দ্রে পরিণত করা হোক। গতকাল শনিবার বিকালে নগরীর কোর্ট স্টেশন চত্বর সংলগ্ন শহীদ জামিল স্মৃতি সংসদ এর সম্মূখে ৮০’র দশকের সংগ্রাম পরিষদ নেতা ও ছাত্রমৈত্রীর সাবেক কেন্দ্রীয় সহসভাপতি সালাউদ্দিন বেবীর ৮ম মৃত্যুবার্ষিকীর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, আমরা একটা দীর্ঘ সংগ্রামের পথ পেরিয়ে বলিষ্ঠ রাজনীতিবিদ হয়েছি। কিন’ এখন অনেকেই রাজনীতি না করেই হাইব্রিড রাজনীতিবিদ হয়ে গেছেন। আমি এই ফোরামকে ভবিষ্যৎ রাজনৈতিক নেতৃত্ব হিসাবে দেখতে চাই। তিনি নতুন প্রজন্মের ছাত্রদের নেতৃত্বে এগিয়ে আসার আহবান জানান। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা কি জানতে হলে বাংলাদেশের সংবিধান পড়ুন, ভাল ভাবে জানুন। সংবিধানে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বৈষম্যহীন বাংলাদেশ প্রতিষ্ঠা করার কথা রয়েছে। আর তাতে উলেৱখ রয়েছে যে, জনগণই হচ্ছে রাষ্ট্রের একমাত্র মালিক। এটা যদি আমরা করতে পারি তা হলেই সালাউদ্দিন বেবীর স্বপ্ন পূরণ হবে।
৮০ দশকের ছাত্রনেতা ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে সাবেক ছাত্র নেতা ও কৃষক লীগের জেলা সভাপতি রবিউল আলম বাবুর পরিচালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন মোমিনুল হক নান্টু, সাবে রাকসুর সমাজ কল্যাণ সম্পাদক ও ওয়ার্কার্স পার্টির মহানগর সভাপতি লিয়াকত আলী লিকু, সাবেক রাকসু ভিপি রাগিব আহসান মুন্না, সাবেক রাজশাহী কলেজের জিএস শরিফুল ইসলামি বাবু, জাসদ নেতা নূর্বল ইসলাম হিটলার, আওয়ামী লীগ নেতা,লায়েব লাবলু, জাসদ নেতা সাবেক রাজশাহী কলেজের জি এস আব্দুলৱাহ আল মাসুদ শিবলী, সাবেক ছাত্রমৈত্রী নেতা মঞ্জুর মুর্শেদ চুন্না,মনোয়ার সেলিম, সাবেক ছাত্রলীগ নেতা মেরাজুল আলম,সাবেক ছাত্রমৈত্রী নেতা হাবিবুর রহমান হাবিব,সাবেক ছাত্রনেতা মুখলেসুর রহমান মুকুল, আমিনুল ইসলাম আমিন, সাবেক ছাত্রনেতা আলমগীর হোসেন নান্টু, সাহরিয়ার আলম সন্দেশ, ও ছাত্রলীগ নেতা শফিকুল ইসলাম শফিক।
গতকাল শনিবার সকাল ১০ টায় মরহুম সালাউদ্দিন বেবীর কবর জিয়ারত করেন ৮০ দশকের ছাত্র নেতৃবৃন্দ।

Leave a Reply