আমি অভিভূত, বললেন প্রধানমন্ত্রী

০৮/০৪/২০১৭ ১:০৯ পূর্বাহ্ণ০ commentsViews: 2

সোনালী ডেস্ক: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে অভ্যর্থনা জানাতে প্রটোকল ভেঙে বিমানবন্দরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চলে আসায় অভিভূত হয়েছেন বলে জানিয়েছেন। শুক্রবার (৭ এপ্রিল) বিকেলে নয়াদিলিৱতে বাংলাদেশ হাইকমিশনে আয়োজিত এক অনুষ্ঠানে শেখ হাসিনা এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। প্রধানমন্ত্রীর সৌজন্যে ওই অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করেন বাংলাদেশ হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীর।
এতে অংশ নেন নয়াদিলিৱতে বিভিন্ন দেশের কূটনীতিক ও বিশিষ্টজনেরা। দুপুরে প্রধানমন্ত্রীকে বহনকারী বিশেষ ফ্লাইট নয়াদিলিৱতে ভারতীয় বিমানবাহিনীর পালাম স্টেশনে অবতরণ করে। ফ্লাইট থেকে নামার পর প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানান ভারতের ভারী শিল্প ও গণপরিবহন বিষয়ক প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়, নয়াদিলিৱতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, ঢাকায় ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। তবে তার আগে বড় চমক দেন নরেন্দ্র মোদি। প্রটোকল ভেঙে সৌহার্দ্যের নজির দেখিয়ে বিমানবন্দরে এসে শেখ হাসিনাকে ফুল দিয়ে ঊষ্ণ অভ্যর্থনা জানান। এ বিরল অভ্যর্থনায় মুগ্ধ প্রধানমন্ত্রী বলেন, প্রটোকল ভেঙে নরেন্দ্র মোদি বিমানবন্দরে রিসিভ করেছেন বলে আমি অভিভূত।
তিনি এসময় বলেন, আমরা গঙ্গা ব্যারেজ (বাঁধ) করতে চাই। সেজন্য ভারতের সহযোগিতা চাই। এতে দু’দেশই লাভবান হবে।  তিস-া চুক্তি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী, এ নিয়ে আমি আশাবাদী। মমতা এসেছেন। তার সঙ্গে কথা হবে।

Leave a Reply