রাজশাহীতে তাপমাত্রার সাথে বাড়ছে লোডশেডিং

04/04/2017 1:09 am0 commentsViews: 45

স্টাফ রির্পোটার : রাজশাহীতে হঠাৎ করেই বাড়তে শুর্ব হয়েছে তাপমাত্রা। আবহাওয়া অফিস বলছে গতকাল সোমবার নগরীর তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৯ ডিগ্রী সেলসিয়াস। যা এই মৌসুমের সর্বোচ্চ। আর তার সাথে যোগ হয়েছে বিদ্যুতের লোডশেডিং। এতে করে সাপৱাই পানি নিয়ে বিড়ম্বনায় পড়েছে নগরবাসী। পানির সংকটে ভুগছে নগরীর কোন না কোন এলাকার মানুষ। কখনো পানির ধীর গতি কখনো বা পচাঁ দূর্গন্ধ ময়লাযুক্ত পানি। যা স্বাস’্যহানির কারন হতে পারে।
নগরবাসীর অভিযোগ কোন কোন সময় সাপৱাই পানি এতই ধীর গতিতে আসছে যাতে করে প্রয়োজনীয় পানির অপেৰায় নষ্ট হচ্ছে সময়। সেই সাথে বিড়ম্বনা দেখা দিয়েছে ময়লা ও দূর্গন্ধযুক্ত পানি। কোন কোন সময় এমন পানি সাপৱাই হয় যা ব্যবহারের সম্পূর্ন অযোগ্য এমনই মন্তব্য করলেন সাগর পাড়া এলাকার একরামুল হক এবং হড়গ্রাম এলাকার রফিকুর ইসলাম। তাদের সাথে কণ্ঠ মিলিয়েছেন নগরীর হাজারো মানুষ। সাপৱাই পানির সময় নিয়েও অসন্তোষ রয়েছে নগরবাসীর মধ্যে তাদের অভিযোগ এখন গ্রীষ্মকাল শুর্ব হলেও সাপৱাই পানির সময় রয়েছে আগের মতই অর্থাৎ সকাল সাড়ে ৬ টা থেকে দুপুর ১.৩০ মিঃ এবং ২ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত। কিন’ এখন সন্ধ্যা হচ্ছে পোনে ৭ টায়। কাজেই সাপৱাই পানির সময় বাড়ানো জর্বরী এমনই মন্তব্য করলেন হোটেল ব্যবসায়ী সারওয়ার্দী।
সংশিৱষ্ট সূত্র বলছে নগরীতে ওয়াসার পাম্প চালনার জন্য ড্রাইভার স্পল্পতার জন্য অনেক সময় পাম্পগুলি চালু রাখা নিয়ে কতৃপৰকে হিমসিম খেতে হয়। বিদ্যুৎ না থাকার কারনে কোন না কোন এলাকার পাম্প বন্ধ থাকে। এতে করে পানির সঠিক প্রবাহ ব্যহত হয়।  সরাসরি সাপৱাই পানির উপর নির্ভরশীলরা পানি সংকটের কারনে গোসলসহ ঘর গৃহস’ালীর কাজ নিয়ে দুর্ভোগ পোহাচ্ছে।
নগরীতে পানি সরবরাহের সময় সূচি নিয়ে রাজশাহী ওয়াসার সহকারী প্রকৌশলী রেজাউল হুদা কোকোর সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি সোনালী সংবাদকে জানান পানি সাপৱাইয়ের সময় সূচি ১ ঘন্টা বাড়ানো হয়েছে যা আজ মঙ্গলবার থেকে কার্যকর করা হবে। নতুন সময় অনুযায়ি বিকাল ৫ টার স’লে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ১ ঘন্টা বাড়ানো হয়েছে। প্রয়োজনে পরবর্তীতে এই সময় আবারো বাড়ানো হবে। পানি সংকট মোকাবেলায় নগরীতে বেশ কিছু নতুন ডিপ বসানো হচ্ছে বলেও জানান তিনি।

Leave a Reply